ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

জেলহত্যা দিবস: রাজশাহীতে বঙ্গবন্ধু ও ৪ নেতার প্রতি শ্রদ্ধা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২০
জেলহত্যা দিবস: রাজশাহীতে বঙ্গবন্ধু ও ৪ নেতার প্রতি শ্রদ্ধা

রাজশাহী: জেলহত্যা দিবস উপলক্ষে রাজশাহীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতাকে শ্রদ্ধাভরে স্মরণ করা হচ্ছে।

মঙ্গলবার (৩ নভেম্বর) আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো নানা কর্মসূচি পালন করছে।

সকালে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় কার্যালয়ের পাশে স্বাধীনতা চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে নগরীর কাদিরগঞ্জে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে জাতীয় চার নেতার মাগফিরাত কামনা করে দেওয়া করা হয়।

এসব কর্মসূচিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-৪ আসনের এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক, সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি আক্তার জাহান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সাবেক সহসভাপতি শাহীন আক্তার রেনী, শফিকুর রহমান বাদশাসহ দলের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামী লীগের পক্ষ থেকেও শহীদ কামারুজ্জামানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা নগরীর অলকার মোড় থেকে শোকর‌্যালি নিয়ে শহীদ কামারুজ্জামানের সমাধিতে যান। পুষ্পস্তবক অর্পণ শেষে সেখানে দোয়া করা হয়।

এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা, সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা, যুগ্ম সম্পাদক আয়েন উদ্দিন এমপিসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

শহীদ কামারুজ্জামানের সমাধিতে রাজশাহী মহানগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক এবং জেলার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনও শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে, জেলহত্যা দিবসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পক্ষ থেকে শহীদ চার জাতীয় নেতার অন্যতম এএইচএম কামারুজ্জামানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারীসহ প্রশাসনের কমকর্তা ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

পুস্পস্তবক অর্পণের পর তারা শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করেন। এরপর শহীদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও বঙ্গবন্ধু পরিষদসহ অন্যান্য কয়েকটি সংগঠন ও প্রতিষ্ঠানও সেখানে পুষ্পস্তবক অর্পণ করে।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২০
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।