ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

দ্রুত মাইগ্রেশনের দাবি শাহ মখদুম মেডিক্যাল শিক্ষার্থীদের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২০
দ্রুত মাইগ্রেশনের দাবি শাহ মখদুম মেডিক্যাল শিক্ষার্থীদের দ্রুত মাইগ্রেশনের দাবি শাহ মখদুম মেডিক্যাল শিক্ষার্থীদের

রাজশাহী: সদ্য বন্ধ হয়ে যাওয়া রাজশাহীর শাহ মখদুম মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা দ্রুত মাইগ্রেশনের দাবি জানিয়েছেন।  

রোববার (৮ নভেম্বর) এ দাবিতে সকাল ১১টা থেকে মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে ঘণ্টাব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করেন তারা।

বিক্ষোভ কর্মসূচিতে শিক্ষার্থীদের পাশাপাশি তাদের অভিভাবকরাও অংশ নেন।

শিক্ষার্থীদের দাবি, ডিসেম্বর থেকে আগামী জানুয়ারির মধ্যে এমবিবিএস ব্যক্তিগত ও প্রফেশনাল পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তাই দ্রুত সময়ের মধ্যে তাদের মাইগ্রেশন সম্পন্ন করা না হলে তারা এসব পরীক্ষায় অংশ নিতে পারবেন না। এতে তাদের শিক্ষা জীবনে জট নেমে আসবে। তাদের ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়বে।

এদিকে, অভিভাবকরা অভিযোগ করেন, লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে রাজশাহীর শাহ মখদুম মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ তাদের সঙ্গে প্রতারণা করেছেন। তাই শিক্ষার্থীদের জীবন নিয়ে ছিনিমিনি খেলায় প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালকসহ সংশ্লিষ্টদের দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবি জানান তারা।  

মাইগ্রেশন কার্যক্রম যেন অতি দ্রুত সম্পন্ন করা হয় ও মানহীন শাহ মখদুম মেডিক্যাল কলেজ যেন ভবিষ্যতে চলতে না পারে তার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন অভিভাবক ও শিক্ষার্থীরা।

এর আগে গত ৬ নভেম্বর বেসরকারি মেডিক্যাল কলেজ স্থাপন ও পরিচালনা নীতিমালা লঙ্ঘন করায় রাজশাহী শাহ মখদুম মেডিক্যাল কলেজ বন্ধের নির্দেশ দেয় স্বাস্থ্য মন্ত্রণালয়।  

একইসঙ্গে কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের রাজশাহী মেডিক্যাল কলেজের অধীনস্থ অন্য বেসরকারি কলেজগুলোতে মাইগ্রেশন করার ব্যবস্থা করার জন্য নির্দেশ দেওয়া হয়।

২০১৪ সাল থেকে কলেজটিতে শিক্ষার্থী ভর্তি শুরু হয়। বর্তমানে ৭টি ব্যাচে ২২৫ জন শিক্ষার্থী রয়েছে। প্রয়োজনীয় শর্ত পূরণ না করায় কলেজটি বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধন পায়নি।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২০
এসএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।