ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করার প্রতিবাদে মাদারীপুরে উদীচীর মানববন্ধন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২০
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করার প্রতিবাদে মাদারীপুরে উদীচীর মানববন্ধন  বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করার প্রতিবাদে মানববন্ধন 

মাদারীপুর: কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর ও ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদে মাদারীপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।  

সাংস্কৃতিক সংগঠন উদীচীর আয়োজনে শনিবার (০৫ ডিসেম্বর) বিকেলে জেলা শহরের লেকেরপাড়ে এ কর্মসূচি পালন করা হয়।

এতে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) নেতা-কর্মীদের পাশাপাশি বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেন।  

আরও পড়ুন>> বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর

মানববন্ধনে বক্তারা বলেন, মূর্তি আর ভাস্কর্য এক নয়। মূর্তি হচ্ছে যার উপাসনা করা হয়। আর কোনো ব্যক্তি বা রাষ্টের ঐতিহ্য-ইতিহাসকে স্মরণ করার জন্য ভাস্কর্য তৈরি করা হয়। কিন্তু বাংলাদেশে কিছু মৌলবাদী গোষ্ঠী মূর্তি ও ভাস্কর্যের ভুল ব্যাখ্যা দিয়ে দেশের ধর্মপ্রাণ মানুষকে বিভ্রান্ত করছে।  বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে যারা সমালোচনা করেন, তাদের মতো মৌলবাদী ও উগ্রবাদীর বাংলায় কোনো ঠাঁই নাই হুঁশিয়ারি দিয়ে সংগঠনের পক্ষ থেতে তীব্র প্রতিবাদ জানানো হয়।

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ নিয়ে দেশব্যাপী ইসলামপন্থী বিভিন্ন সংগঠনের প্রতিবাদের মধ্যেই শুক্রবার (০৪ ডিসেম্বর) রাতের আঁধারে কুষ্টিয়া শহরের ব্যস্ততম পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্যের ডান হাত ও পুরো মুখমণ্ডল, বাঁ হাতের অংশ বিশেষ ভেঙে ফেলে দুর্বৃত্তরা। শনিবার সকালে বিষয়টি দৃষ্টিগোচর হয়।  

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।