ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঘন কুয়াশায় বন্ধ ফেরি চলাচল, বিপাকে পরিবহন যাত্রী ও শ্রমিকেরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২০
ঘন কুয়াশায় বন্ধ ফেরি চলাচল, বিপাকে পরিবহন যাত্রী ও শ্রমিকেরা

মানিকগঞ্জ: ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)। পদ্মা নদীতে ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে আসায় ফেরি পারাপার বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন দক্ষিণ-পশ্চিম অঞ্চলের প্রায় ২১ জেলার মানুষ ও যানবাহনের শ্রমিকেরা।

এক দিকে, ঘাট এলাকায় প্রচণ্ড ঠাণ্ডা ও মানসম্মত খাবার হোটেল না থাকায় অতি কষ্টে সময় পার করছে নৌপথ পারের অপেক্ষায় থাকা মানুষগুলো।

সোমবার (৭ ডিসেম্বর) সকাল ৮ টার দিকে কুয়াশার কারণে ফেরি সার্ভিস বন্ধ থাকায় মানবেতর জীবনযাপনের চিত্র দেখা যায় পাটুরিয়া ঘাট এলাকায়।

পাটুরিয়া ঘাট পয়েন্টে নদীর শীতল বাতাসে সবচেয়ে বেশি কষ্টে রয়েছে শিশু ও বৃদ্ধরা। ঘাট পয়েন্টে নৌপথ পারের অপেক্ষায় ৪ শতাধিক পণ্যবোঝাই ট্রাক ও ৩ শতাধিক যাত্রীবাহী পরিবহন।

দর্শনাগামী রয়েল এক্সপ্রেস পরিবহনের যাত্রী রেহেনা বাংলানিউজকে বলেন, রাত দেড়টায় পাটুরিয়া ঘাটে এসে পৌঁছেছি। এসে শুনি কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ঘাট এলাকায় রাত থেকে এখন পর্যন্ত আটকে আছি, এখানে তেমন কোন খাবারের হোটেল না থাকায় ছোট ছোট বাচ্চাদের নিয়ে বিপাকে আছি।

যশোরগামী আরও এক নারী যাত্রী বলেন, কুয়াশার মধ্যে আমরা যারা নারী আছি, তাদের জন্য ভালো কোন পয়োনিষ্কাশন ব্যবস্থা নেই। একদিকে কুয়াশার কারণে দশ ফিট দূরে কিছু দেখা য়ায় না, নিরাপত্তার অভাবে ভ্রাম্যমাণ টয়লেটে যেতে সাহস পাচ্ছি না বলেও জানান এ যাত্রী।

যশোরগামী ঈগল পরিবহনের চালক রাজু মিয়া বলেন, রাত ১ টার সময় পাটুরিয়া ঘাটে এসে পৌঁছেছি। এখনও বসে আছি। কখন ফেরি চলাচল শুরু করবে কখন নদী পার হতে পারবো একমাত্র আল্লাহই জানেন,দীর্ঘসময় ফেরি পারের জন্য অপেক্ষায় থেকে গাড়ির যাত্রীরা বিরক্ত হয়ে গেছে।

বিআইডব্লিউটিসি আরিচা সেক্টরের ডিজিএম জিল্লুর রহমান বাংলানিউজকে বলেন, মাঝ পদ্মায় কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। মাঝ পদ্মা নদীতে ৬ টি ফেরি কুয়াশার কারণে তীরে ভিড়তে পারেনি। এজন্য ফেরিগুলো মাঝ নদীতে নোঙর করে আছে। তবে কুয়াশার ঘনত্ব কমে এলে পুনরায় ফেরি চলাচল করবে। ফেরি বন্ধ থাকায় ঘাট এলাকায় কয়েক শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৮৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।