ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

সামুদ্রিক মৎস্যসম্পদ আহরণ নিশ্চিতের আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
সামুদ্রিক মৎস্যসম্পদ আহরণ নিশ্চিতের আহ্বান

ঢাকা: সামুদ্রিক মৎস্যসম্পদের টেকসই আহরণ নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) রাজধানীর সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মেরিন হোয়াইট ফিস ট্রলার ওনার্স অ্যাসোসিয়েশন এবং মেরিন ফিশারিজ একাডেমি এক্স-ক্যাডেট অ্যাসোসিয়েশনের প্রতিনিধিদের সঙ্গে সামুদ্রিক মৎস্য আইন ২০২০ নিয়ে এক মতবিনিময় সভায় মৎস্য ও প্রাণিসম্পদ সচিব এ আহ্বান জানান।

মৎস্য ও প্রাণিসম্পদ সচিব রওনক মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী রাজনৈতিক ও কূটনৈতিক প্রজ্ঞায় আমরা বাংলাদেশের প্রায় সমআয়তন সমুদ্রসীমা জয় করতে পেরেছি। তাঁর নেতৃত্বে সামুদ্রিক মৎস্য সম্পদ আহরণের জন্য সরকার নানা পদক্ষেপ নিচ্ছে। মৎস্য সম্পদ আহরণের মাধ্যমে দেশের অর্থনীতিতে ভূমিকা রাখার সুযোগ সৃষ্টি করাই এ আইন ও সরকারের উদ্দেশ্য।

নতুন প্রণীত সামুদ্রিক মৎস্য আইন নিয়ে আতঙ্কিত হবার কারণ নেই উল্লেখ করে সচিব রওনক মাহমুদ বলেন, মৎস্য আইনের বিধি-বিধান দিয়ে কেউ যাতে হয়রানি না হয়, কোনো অনিয়ম যাতে না হয় এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।

সভায় সামুদ্রিক মৎস্য আহরণে সরকারের কাজে সহযোগিতার আশ্বাস দেন দুই অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা।

সভায় আরও উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. তৌফিকুল আরিফ, যুগ্ম সচিব মো. হামিদুর রহমান ও ড. মসিউর রহমান, মেরিন হোয়াইট ফিস ট্রলার ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. জানে আলম, সাধারণ সম্পাদক মো. তাজ উদ্দিন তাজু, সদস্য ছৈয়দ আহমদ, মো. মনোয়ার হোসেন, মো. এবাদুল হক ও মো. নজরুল ইসলাম এবং মেরিন ফিশারিজ একাডেমি এক্স-ক্যাডেট অ্যাসোসিয়েশনের সভাপতি আ স ম সামছুল ইসলাম রাশেদী ও এক্স-ক্যাডেট মাহতাব উদ্দিন আহমদ।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।