ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

জুতা পায়ে স্মৃতিসৌধে ওসি-এসিল্যান্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
জুতা পায়ে স্মৃতিসৌধে ওসি-এসিল্যান্ড

বগুড়া: শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শহীদদের স্মরণে স্মৃতিসৌধে মোমবাতি প্রজ্জ্বলন করে বগুড়ার শাহজাহানপুর উপজেলা প্রশাসন। এ সময় জুতা পায়ে বেদিতে ওঠেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশিক খান ও শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিম উদ্দীন।

এ ঘটনায় স্থানীয় রাজনৈতিক ব্যক্তি ও মুক্তিযোদ্ধাদের মধ্যে সমালোচনার ঝড় ওঠে।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা পারভীন, উপজেলা পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন ছান্নু, ভাইস চেয়ারম্যান এম সুলতান আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালেবুল ইসলামসহ স্থানীয় রাজনৈতিক ও সামাজিক নেতারা উপস্থিত ছিলেন।

জুতা পায়ে বেদিতে ওঠার বিষয়ে জানতে চাইলে আশিক খান জানান, অনুষ্ঠান শুরু হওয়ার আগে জরুরি কাজে তিনি বাইরে ছিলেন। অনুষ্ঠান শুরু হওয়ার খবর পেয়ে দ্রুত অনুষ্ঠানস্থলে আসেন এবং তাড়াহুড়ো করে বেদিতে ওঠেন। এ সময় মনের ভুলে জুতা পায়ে বেদিতে উঠে পড়েন। হঠাৎ মনে পড়তেই দ্রুত জুতা খুলে আবার বেদিতে উঠেন। এটা নিঃসন্দেহে অনিচ্ছাকৃত ভুল ছিল।

আজীম উদ্দীন জানান, জরুরি কাজে বগুড়া শহরে ছিলেন। ইউএনও অফিস থেকে ফোন পেয়ে দ্রুত অনুষ্ঠানস্থলে পৌঁছে ভুলবশত জুতা পড়েই বেদিতে ওঠে পড়েন। আশপাশের লোকজন বিষয়টি নজরে দিলে দ্রুত জুতা খুলে আবার বেদিতে ওঠেন। ভুলবশত এটা হয়ে গেছে।

শাজাহানপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার গৌর গোপাল গোস্বামী জানান, এর চেয়ে দুঃখজনক আর কী হতে পারে।  নিঃসন্দেহে এটা শহীদদের প্রতি অসম্মানের বহিপ্রকাশ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি দিলীপ কুমার চৌধুরী বলেন, এসিল্যান্ড ও ওসি স্মৃতিসৌধে জুতা পায়ে ওঠে ঠিক করেননি। শহীদদের প্রতি শ্রদ্ধাবোধ না থাকলে এমনই হয়।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।