ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

২ বছর জেলের ভয়ে ৩৪ বছরের পলাতক জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
২ বছর জেলের ভয়ে ৩৪ বছরের পলাতক জীবন 

মাগুরা: অফিস থেকে ১০ হাজার টাকা ও একটি বাইসাইকেল চুরি করে পালানোর মামলায় নুরুল ইসলামের অনুপস্থিতিতে তাকে দুই বছরের কারাদণ্ড দেন আদালত। এ দুই বছরের জেলের ভয়ে ৩৪ বছরের পালিয়ে বেরিয়েছেন তিনি।

 

৩৪ বছর পর অবশেষে মাগুরা শহর থেকে নড়াইলের লোহাগড়া থানা পুলিশ গ্রেফতার করেছে তাকে।

গাজীপুরের টঙ্গীতে একটি কোম্পানিতে অফিস সহকারী পদে চাকরি করতেন নড়াইলের লোহাগড়া উপজেলার মাকড়াইল গ্রামের নুরুল ইসলাম। চুরির অভিযোগে ১৯৮৬ সালে কোম্পানি তার বিরুদ্ধে টঙ্গী থানায় মামলা করে। তখন থেকে তিনি পলাতক। ১৯৯৪ সালে আদালত তার অনুপস্থিতিতে তাকে দুই বছরের কারাদণ্ড দেন।

সোমবার (১৪ ডিসেস্বর) বেলা সাড়ে ১১টার দিকে মাগুরা শহর থেকে লোহাগড়া থানা পুলিশ তাকে গ্রেফতার করে।  

সোমবার সন্ধ্যায় নড়াইলের পুলিশ সুপার কার্যালয়ে এ বিষয়ে সংবাদ সম্মেলন করে জেলা পুলিশ। সংবাদ সম্মেলনে কথা বলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) রিয়াজুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন ওয়ারেন্ট তামিলকারী পুলিশ কর্মকর্তা লোহাগড়া থানার উপপরিদর্শক (এসআই) মো. মাহফুজুল হক।

নুরুল বলেন, ১৯৮৬ সালে মামলার পর থেকেই তিনি পলাতক ছিলেন। বিভিন্ন জায়গায় ছদ্ম নামে চলাফেরা করতেন। সব শেষে মাগুরায় বিয়ে করে সংসার পেতেছেন। সেখানেই পত্রিকা বিক্রি করে চলে তার সংসার।

লোহাগড়া থানার উপপরিদর্শক (এসআই) মো. মাহফুজুল হক বলেন, গাজীপুরের আদালত ১৯৯৪ সালের ২৯ সেপ্টেম্বর নুরুল ইসলামকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দেন। ওয়ারেন্ট অনুযায়ী তাকে গ্রেফতার করতে এ পর্যন্ত ১২০ জন পুলিশ কর্মকর্তা দায়িত্ব পেয়েছেন।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।