ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

বরিশালে দুই ডাকাতের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
বরিশালে দুই ডাকাতের যাবজ্জীবন

বরিশাল: বেআইনি অস্ত্র রাখার অপরাধে বরিশালের বাকেরগঞ্জের দুই ডাকাতকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১৫ ডিসেম্বর) বরিশাল বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মহসিনুল হক এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-বাকেরগঞ্জ উপজেলার পূর্ব মহেষপুর গ্রামের ইউসুফ জোমাদ্দারের ছেলে হাকিম জোমাদ্দার ওরফে হাইকা ডাকাত ও পশ্চিম দুর্গাপুর এলাকার আব্দুর রশিদ খানের ছেলে আয়নাল ওরফে কবির খান ওরফে হাতকাটা আয়নাল।

আদালতের বেঞ্চ সহকারী মো. হারুন অর রশিদ জানান, তাদের বিরুদ্ধে ২০১৬ সালের ২৬ সেপ্টেম্বর বাকেরগঞ্জ থানায় মামলা দায়ের করেন জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের উপপরিদর্শক (এসআই) আব্দুল হক।  

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২৫ সেপ্টেম্বর রাতে ৪ আগস্ট থানায় দায়ের করা একটি ডাকাতি মামলার আসামি ধরতে অভিযানে নামে ডিবি পুলিশ। ওই দিন রাত ৮ টায় মহেষপুর এলাকা থেকে ফরিদুল ইসলাম খোকন নামে একজনকে গ্রেফতার করে তারা। এসময় খোকন ডাকাতির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে এবং অস্ত্র রাখার স্পটের কথা জানিয়ে দেয়। তার দেওয়া তথ্যমতে, রাত পৌনে ১টার দিকে থানা পুলিশের সহায়তায় অস্ত্র উদ্ধারে যায় ডিবি পুলিশ।

এসময় পৌরসভা প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পাশে গেলে আসামিরা পুলিশকে উদ্দেশ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। এসময় দণ্ডিত হাকিম ও আয়নাল অস্ত্র ফেলে পালিয়ে যায়। স্থানীয়রা তাদের দেখে চিনতে পারে। তাদের অস্ত্র রাখার স্পট থেকে একটি শার্টারগান, একটা দেশীয় তৈরি পাইপগান,একটি ছোরা ও একটি ছেনা এবং ৯ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এ ঘটনায় পর দিন ২৬ সেপ্টেম্বর বাকেরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন ডিবি পুলিশের এসআই আব্দুল হক।

এরপর তদন্তে সত্যতা পেয়ে ২০১৭ সালের ২৮ মার্চ থানার এসআই ইউনুস ফকির আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন। আদালত আটজনের সাক্ষ্যগ্রহণ শেষে অপরাধ প্রমাণিত হলে আসামিদের ওই দণ্ড দেন। রায়ের সময় পলাতক থাকায় আসামিদের বিরুদ্ধে সাজা পরোয়ানা ও গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।