ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

মুক্তিযুদ্ধে মং রাজা’র অবদান নতুন প্রজন্মকে জানতে হবে: জিওসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
মুক্তিযুদ্ধে মং রাজা’র অবদান নতুন প্রজন্মকে জানতে হবে: জিওসি সহায়তা দিচ্ছেন ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এস এম মতিউর রহমান

খাগড়াছড়ি: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও বিজয়ের মাস উপলক্ষে খাগড়াছড়ির মানিকছড়িতে বিভিন্ন প্রতিষ্ঠান, দু:স্থ-অসহায় ও গরীবের মানবিক কল্যাণে সহায়তা দিয়েছেন ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এস এম মতিউর রহমান।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকালে মানিকছড়ির মং রাজবাড়িতে বীর মুক্তিযোদ্ধা মং রাজা মংপ্রুসাইন বাহাদুর ফাউন্ডেশন’র উদ্যোগে আয়োজিত সহায়তা প্রদান অনুষ্ঠানে ধর্মীয় প্রতিষ্ঠান, স্কুল কলেজে অনুদান এবং শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র ও কম্বল বিতরণ করা হয়।

এসময় রাজ কুমার সুইচিংপ্রু, গুইমারা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ শাহরিয়ার জামান, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মং সুই প্রু চৌধুরী উপস্থিত ছিলেন।

এসময় জিওসি মেজর জেনারেল এস এম মতিউর রহমান মহান মুক্তিযুদ্ধে মং রাজপরিবারের বীর মুক্তিযাদ্ধা দ্বাদশ মং রাজা মুক্তিযাদ্ধা মং প্রু সাইন’র অবদান স্মরণ করেন।  

তিনি বলন, মুক্তিযুদ্ধে মং রাজার অবদান অনস্বীকার্য। তাঁর যে অবদান তা নতুন প্রজন্মকে জানতে হবে। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে তাঁর যে ধর্ম নিরপেক্ষ দৃষ্টিভক্তি ছিল, সেটি এখনো প্রাসঙ্গিক।

মু্ক্তিযুদ্ধের সময় পার্বত্য চট্টগ্রামে যারা বিরোধিতা করেছিল, তাদের বিষয়ে সর্তক থাকার আহ্বান জানানো হয়। একইসঙ্গে তিনি মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি বন্ধ করার অনুরোধ করেন। এসময় মং রাজা মংপ্রুসাইন বাহাদুর ফাউন্ডেশনের জন্য ৫ লক্ষ টাকার অনুদান ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২০
এডি/ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।