ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

মুক্তিযুদ্ধবিরোধীরা আবারও মাথাচারা দিয়ে উঠেছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
মুক্তিযুদ্ধবিরোধীরা আবারও মাথাচারা দিয়ে উঠেছে

ঢাকা: বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, দেশের সার্বভৌমত্বকে ভুলুন্ঠিত করতে মুক্তিযুদ্ধবিরোধীরা আবারও মাথাচারা দিয়ে উঠেছে। এদের কোনো ভাবেই ছাড় দেওয়া যাবে না।

বুধবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উদ্যোগে ‘‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার’’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের প্রধান কার্যালয়ের ড. আনোয়ার হোসেন অডিটরিয়ামে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দেশের বর্তমান অবস্থার সঙ্গে মুক্তিযুদ্ধের সময়ের তুলনা করে ইয়াফেস ওসমান বলেন, মুক্তিযুদ্ধের সময় যেসব মুক্তিযুদ্ধবিরোধীরা আমাদের পতাকা খামচে ধরেছিল তারা আবারও মাথাচারা দিয়ে উঠেছে। বিজয় ধরে রাখতে হলে বিজয়ী চেতনা নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে এবং সর্বদা সজাগ দৃষ্টি রাখতে হবে। কোনো ভাবেই এদের ছাড় দেওয়া যাবে না।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আনোয়ার হোসেন।

সভায় সভাপতির বক্তব্যে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. সানোয়ার হোসেন ‘‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে দেশের উন্নয়ন অগ্রগতিতে যার যার অবস্থান থেকে প্রচেষ্টা চালিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

সভায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সদস্য (প্রকৌশল) ড. প্রকৌশলী মো. আবদুস ছালাম।

এছাড়াও সভার বিষয়বস্তুর ওপর বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনস্থ বিভিন্ন সংস্থা প্রধানরা। সভায় উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এবং অধিনস্ত দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ০০৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।