ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

পাবনায় হাম-রুবেলা ক্যাম্পেইন নিয়ে সংবাদ সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
পাবনায় হাম-রুবেলা ক্যাম্পেইন নিয়ে সংবাদ সম্মেলন পাবনায় হাম-রুবেলা ক্যাম্পেইন নিয়ে সংবাদ সম্মেলন

পাবনা: আগামী শনিবার (১৯ ডিসেম্বর) থেকে পাবনায় শুরু হচ্ছে হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন কার্যক্রম। এই কার্যক্রমকে সফল ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষে গণমাধ্যম কর্মীদের নিয়ে সংবাদ সম্মেলন করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় জেলা স্বাস্থ্য বিভাগের কনফারেন্স হল রুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।  

সংবাদ সম্মেলনে হাম-রুবেলা ক্যাম্পেইন নিয়ে বক্তব্য রাখেন জেলা স্বাস্থ্য বিভাগের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. কে এম আবু জাফর। স্বাগত বক্তব্য রাখেন ডা. খাইরুল কবীর। অনুষ্ঠান সমন্বয় করেন জেলা ইপিআই সুপারিন্টেনডেন্ট মো. রবিউল আলম।

ক্যাম্পেইন বিষয়ে কথা বলেন, পাবনা প্রেসক্লাবের সাবেক সম্পাদক ও মাছরাঙা টেলিভিশনের উত্তর অঞ্চলের ব্যুরো প্রধান উৎপল মির্জা, প্রবীন সাংবাদিক সুশিল তরফদার, বিপ্লব চৌধুরী, সাবেক সভাপতি রুমি খন্দকার, কাজী বাবলা, হুমায়ূন কবির তপু, সিফাত রহমান প্রমুখ। এ সময় স্থানীয় ও জাতীয় পত্রিকা এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

জেলার ৯ মাস থেকে ১০ বছরের কম বয়সি প্রায় ৬ লাখ ৪২ হাজার ৬’শ ৫৪ জন শিশুর টিকাদানের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। জেলা সদরসহ ৯টি উপজেলাতে ১৪ হাজার ২’শ ৩২ জন স্বাস্থ্যকর্মী ১ হাজার ৯’শ ১৪টি কেন্দ্রে থেকে এই টিকা দিবেন। ১৯ ডিসেম্বর থেকে এই টিকার কার্যক্রম শুরু হয়ে চলবে ২০২১ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত।

দেশের একটি শিশু যেন হাম-রুবেলায় আক্রান্ত না হয় আর বাংলাদেশের কোন শিশু যেন এই টিকা থেকে বঞ্চিত না হয়, সেজন্য সবার সহযোগিতা প্রত্যাশা করেন স্বাস্থ্য বিভাগ।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।