ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

ময়মনসিংহে ‘জয় বাংলা’ চত্বর উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
ময়মনসিংহে ‘জয় বাংলা’ চত্বর উদ্বোধন

ময়মনসিংহ: ময়মনসিংহে মুক্তিযুদ্ধের স্মৃতি রক্ষার্থে সিটি করপোরেশনের উদ্যোগে নির্মিত ‘জয় বাংলা’ চত্বরের উদ্বোধন করা হয়েছে।  

বুধবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে নগরীর ব্র‏হ্মপুত্র নদের শম্ভুগঞ্জ সেতুর পাশে নির্মিত ‘জয় বাংলা’ চত্বর ভার্চুয়ালি যুক্ত হয়ে উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

 

ময়মনসিংহ সিটি করপোরেশনের তত্ত্বাবধানে নগরীর বাংলাদেশ-চায়না ব্রিজ সংলগ্ন ব্রহ্মপুত্র নদের তীর ঘেষে নির্মিত হয়েছে এই চত্বর। তরুণ প্রজন্মের কাছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরতে এবং স্মৃতি রক্ষার্থে ‘জয় বাংলা চত্বর’ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। এর মাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সংক্ষিপ্ত ইতিহাস জানতে পারবে মানুষ।

সিটি মেয়র ইকরামুল হক টিটু বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা সবার মাঝে ছড়িয়ে যাবে এ জয়বাংলা চত্বরের মাধ্যমে। তরুণ প্রজন্মের কাছে বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরতে এবং স্মৃতি রক্ষার্থে ‘জয় বাংলা চত্বর’ নির্মাণ করা হয়েছে।  

ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটুর সভাপতিত্বে ‘জয় বাংলা’ চত্বর উন্মুক্ত করণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন (ভার্চুয়ালি) গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, দি চেম্বার অব কমার্সের সভাপতি আমিনুল হক শামীম (সিআইপি) প্রমুখ।  

এছাড়াও অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সিটি করপোরেশনের সচিব রাজীব কুমার সরকার।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
একে/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।