ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

পাথর কোয়ারি খুলে দিতে সিলেটে ৭২ ঘণ্টা ধর্মঘটের ডাক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
পাথর কোয়ারি খুলে দিতে সিলেটে ৭২ ঘণ্টা ধর্মঘটের ডাক বক্তব্য রাখছেন সিলেট বিভাগীয় ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল

সিলেট: পাথর কোয়ারি খুলে দিতে সিলেটে ধর্মঘটের ডাক দিয়েছে ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ। আগামী ২২ থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত বিভাগে পরিবহন ধর্মঘট আহ্বান করেছেন নেতারা।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) পরিষদের পক্ষ থেকে এ ঘোষণা দেন সিলেট বিভাগীয় ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল।

তিনি বলেন, আগামী ২২, ২৩ ও ২৪ ডিসেম্বর পুরো সিলেট বিভাগে ধর্মঘট আহ্বান করা হয়েছে। একই দাবিতে গত ১০ ডিসেম্বর পর্যন্ত তারা ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘট পালন করেছিলেন। বৃহস্পতিবার ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের নেতাদের এক বৈঠক থেকে এ কর্মসূচির ডাক দেওয়া হয়েছে।

সংশ্লিষ্টরা বলেন, উচ্চ আদালতের নির্দেশনা থাকা সত্ত্বেও সিলেটের পাথর কোয়ারি খুলে দিচ্ছে না প্রশাসন। কোয়ারি বন্ধ থাকায় প্রায় ১৫ লাখ পাথর শ্রমিক ও পরিবহন শ্রমিক বিপাকে পড়েছেন। তারা দুর্বিসহ জীবন-যাপন করছেন।

গোলাম হাদী ছয়ফুল বলেন, আমরা বিভাগজুড়ে সব ধরনের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছি। এরপরও সমাধান না হলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে। ধর্মঘট সফল করতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

সূত্র জানায়, পরিবেশ রক্ষায় মেশিন দ্বারা পাথর উত্তোলন বন্ধের সিদ্ধান্ত নেয় স্থানীয় প্রশাসন। প্রায় এক বছর ধরে সিলেটের সবক’টি কোয়ারিতে উত্তোলন বন্ধ রয়েছে। কিন্তু পাথর ব্যবসায়ীরা পরিবহন মালিক শ্রমিকদের সঙ্গে নিয়ে কোয়ারি খুলে দিতে আন্দোলনে নেমেছেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।