ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

বাংলাদেশ-ভারতের বাণিজ্য বাধা দূর করার আহ্বান প্রধানমন্ত্রীর

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
বাংলাদেশ-ভারতের বাণিজ্য বাধা দূর করার আহ্বান প্রধানমন্ত্রীর ছবি: বাদল

ঢাকা: বাংলাদেশ ও ভারতের মধ্যে বাণিজ্য বাধা দূর করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আহ্বান জানিয়েছেন।  

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে একথা জানান পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মধ্যে বৈঠকের বিষয়ে অবহিত করতে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন জানান, ভারতের সঙ্গে বাংলাদেশের বাণিজ্য বাধা দূর করতে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশেষ করে নন ট্যারিফ ব্যারিয়ার তুলে নেওয়ার জন্য আহ্বান জানান তিনি।

ড. মোমেন জানান, বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই দেশের বাণিজ্য বাড়ানোর ওপর জোর দিয়েছেন। একই সঙ্গে পাটপণ্যের বিকাশে যৌথভাবে উদ্যোগ নিতে জোর দিয়েছেন।  

এদিকে এক প্রশ্নের উত্তরে পররাষ্ট্রমন্ত্রী জানান, আমরা সীমান্ত হাট আরো বাড়াতে চাই। সীমান্ত হাটে বাণিজ্য বাড়ালে সীমান্তে নানা রকম সমস্যা কমে যাবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মধ্যে বৃহস্পতিবার ভার্চ্যুয়ালি বৈঠক অনুষ্ঠিত হয়। বেলা সাড়ে ১১টায় দুই প্রধানমন্ত্রী বৈঠকে বসেন। এক ঘণ্টা ১৫ মিনিটের বৈঠকে দুই দেশের দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।