ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

কুয়েট ভিসির ব্যক্তিগত সহকারীর স্ত্রী পরিচয়ে প্রতারণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
কুয়েট ভিসির ব্যক্তিগত সহকারীর স্ত্রী পরিচয়ে প্রতারণা

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ভাইস চ্যান্সেলরের ব্যক্তিগত সহকারীর (পিএস) স্ত্রী পরিচয়ে চাকরি দেওয়ার নামে কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) বিকেলে মহানগরীর তেলিগাতি মধ্যপাড়া এলাকায় ভিসির পিএস এসএম সাইফুল্লাহ পলাশের স্ত্রী দিলারা জাহান পায়েলকে (৩০) ভূক্তভোগীরা আটক করলে চাঞ্চল্য তৈরি হয়।

খবর পেয়ে আড়ংঘাটা থানা পুলিশ তাকে হেফাজতে নেয়। প্রতারনার অভিযোগে তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

ভূক্তভোগী বিশ্ববিদ্যালয়ের প্রহরী (গার্ড) মো. হোসেন শেখ জানান, রেলিগেট মহেশ্বরপাশা এলাকার বাসিন্দা দিলারা জাহান তার স্বামীর মাধ্যমে কুয়েটে চাকরি দেওয়ার কথা বলে বিভিন্ন লোকের কাছ থেকে প্রায় এক কোটি টাকা নিয়েছেন। কিন্তু বিশ্ববিদ্যালয়ে তাদের চাকরি না হওয়ায় ওই টাকা ফেরৎ চেয়ে দিলারা জাহানকে তারা আটক করে পুলিশে দিয়েছে।

পিএস সাইফুল্লাহ পলাশ জানান, তার স্ত্রী দিলারা জাহান পায়েল মানসিকভাবে অসুস্থ। তাকে আর্থিক প্রলোভন দেখিয়ে একটি পক্ষ চাকরি দেওয়ার নামে টাকা লেনদেন করেছে। তবে এর সাথে তিনি নিজে জড়িত নন। বরং বিষয়টি জানার পর তাদের মধ্যে দাম্পত্য কলহ তৈরি হয়েছে এবং তিনি এ বিষয়ে দৌলতপুর থানায় জিডি করেছেন।

কোটি টাকার লেনদেনের বিষয়টি অসত্য দাবি করে তিনি বলেন, তাকে হয়তো দুই লাখ টাকা দিয়েছে এবং চাকরি দেওয়ার কথা বলে অন্যরা সেই সঙ্গে হয়তো আরও দশ লাখ টাকা নিয়েছে।

এ বিষয়ে কুয়েট জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক মনোজ কুমার মজুমদার জানান, এ ধরনের কোন অভিযোগ বিশ্ববিদ্যালয়ে আসেনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
এমআরএম/এইচএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।