ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

মিরপুরের রূপনগরে উচ্ছেদ বন্ধ করে প্লট বরাদ্দের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
মিরপুরের রূপনগরে উচ্ছেদ বন্ধ করে প্লট বরাদ্দের দাবি সংবাদ সম্মেলনে অতিথিরা, ছবি: শাকিল

ঢাকা: রাজধানীর মিরপুরের রূপনগরে গৃহায়ন ও গণপূর্ত অধিদপ্তর উচ্ছেদ বন্ধ ও গরিব ভূমিহীনদের মধ্যে প্লট বরাদ্দ দেওয়ায় দাবিতে সংবাদ সম্মেলন করেছে রূপনগর প্লটবাসী কল্যাণ সমিতি।

শুক্রবার (১৮ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সমিতির শিক্ষা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সাত্তার শিকদার লিখিত বক্তব্যে বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে নিম্নআয়ের মানুষের আবাসন সমস্যা সমাধানের লক্ষ্যে এল এ কেইস ৫/৭২/৭৩ সালে হুকুম দখলের মাধ্যমে রূপনগরের কিছু জায়গা নিম্নবিত্তদের দেওয়া হয়। মিরপুরের ৫, ১৩ ও ১৪ নম্বর সেকশনে ৯৯৬টি আধা পাকা বাড়ি নির্মাণের সিদ্ধান্ত হয়। ৫ নম্বর সেকশনে ৬৪৫টি টিনশেড বাড়ি নির্মাণের একটি প্রকল্প হাতে নেওয়া হয়। সেখানে ৫০৪টি ঘর নির্মাণ করা হয়। বাকি ১৪১টি খালি জায়গাসহ বেশ কিছু ফাঁকা জায়গায় বরাদ্দবিহীনভাবে নিম্নআয়ের মানুষ থাকতে শুরু করে।  

সমিতির সভাপতি মো. বাদল আকন্দ বলেন, ৬০ দিনের মধ্যে ভূমি বরাদ্দ কমিটির সিদ্ধান্ত বাস্তবায়নের কথা থাকলেও আজকে ১০ বছর হয়ে গেলেও সেই সিদ্ধান্তের বাস্তবায়ন করা হয়নি। সেটা গৃহায়ন কর্তৃপক্ষ তো করছেই না বরং এ গরিবদের উচ্ছেদ করা হচ্ছে। উচ্ছেদ করতে না পারে ও আমাদের অনুকূলে প্লট বরাদ্দ করতে পারে সে ব্যবস্থা নেওয়ার জন্য আমরা আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
ডিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।