ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

‘বিদেশে বাংলাদেশের দূতাবাসগুলো ভোগ-বিলাসে মত্ত’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
‘বিদেশে বাংলাদেশের দূতাবাসগুলো ভোগ-বিলাসে মত্ত’ ...

ঢাকা: বিদেশে বাংলাদেশের দূতাবাসগুলো ভোগ বিলাসে মত্ত থাকে বলে অভিযোগ করেছে বাংলাদেশ অভিবাসী শ্রমিক ফোরাম। একইসঙ্গে দূতাবাসগুলো প্রবাসী শ্রমিকদের কোনো খোঁজ-খবর রাখে না বলেও অভিযোগ করা হয়েছে সংগঠনের পক্ষ থেকে।

শুক্রবার (১৮ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে সংগঠনটির কেন্দ্রীয় নেতারা এসব অভিযোগ করেন। আন্তর্জাতিক অভিবাসন দিবস উপলক্ষে অভিবাসী নারী শ্রমিকদের নিয়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি সাবিনা চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রমিক নেতা আবুল হোসাইন। অন্যদের মধ্যে বক্তব্য দেন- সাধারণ সম্পাদক অ্যাডভোটেক সুমাইয়া ইসলাম, লিনা মল্লিক, জাহাঙ্গীর মোল্লা, শামিমুল ইসলাম শিমু, রায়হান কবির, রেবেকা বেগম, তাসলিমা বেগম, শাহনাজ বেগম, মিলি বেগম প্রমুখ।

মানববন্ধনে সুমাইয়া ইসলাম বলেন, যে শ্রমিকের শ্রমে-ঘামে অর্জিত বৈদেশিক মুদ্রায় দেশের অর্থনীতি গতিশীল রয়েছে সেই শ্রমিকদের জীবন স্থবির হয়ে পড়েছে। সরকার প্রবাসী শ্রমিকদের জন্য ২০১৩ সালে আইন প্রণয়ন করলেও সেই আইনের কোনো কার্যকারিতা নেই। আইন বাস্তবায়নে সরকারের অনীহা আইনের শাসনের পরিপন্থী।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
ডিএন/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।