ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ১ জানুয়ারি থেকে বাড়ছে অটোরিকশা ভাড়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
রাজশাহীতে ১ জানুয়ারি থেকে বাড়ছে অটোরিকশা ভাড়া

রাজশাহী: রাজশাহী মহানগরে চলাচলকারী ব্যাটারিচালিত অটোরিকশার ভাড়া বাড়ানো হচ্ছে। নগরের প্রতিটি রুটে আগের ভাড়ার সঙ্গে তিন টাকা বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।

আগামী ১ জানুয়ারি থেকে এ অতিরিক্ত ভাড়া গুণতে হবে যাত্রীদের। তবে এক কিলোমিটার দূরত্বের মধ্যে ভাড়া দিতে হবে পাঁচ টাকা।

শনিবার (১৯ ডিসেম্বর) দুপুরে ভদ্রা এলাকায় মহানগর ইজিবাইক মালিক-শ্রমিক সমবায় সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে সংগঠনের নেতারা জানান, বিগত ১০ বছরে তিন দফায় বিদ্যুতের দাম বেড়েছে। এছাড়া মহানগরে দুই শিফটে অটোরিকশা চলাচল ও করোনা পরিস্থিতিতে অটোচালকরা মানবেতর জীবনযাপন করছেন। যে কারণে নগরের প্রতিটি রুটে আগের ভাড়ার সঙ্গে তিন টাকা বাড়ানো হয়েছে। তবে ন্যূনতম এক কিলোমিটারের দূরত্বের মধ্যে ভাড়া পাঁচ টাকা করা হয়েছে। এজন্য যাত্রী ও চালকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন তারা।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ইজিবাইক মালিক-শ্রমিক সমবায় সমিতির সভাপতি শরিফুল ইসলাম সাগর, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রিমন হোসেন, সহ-সভাপতি আসলাম আলী, সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।