ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

পাহাড়ে হারানো চার যুবককে উদ্ধার করলো বিমানবাহিনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
পাহাড়ে হারানো চার যুবককে উদ্ধার করলো বিমানবাহিনী কক্সবাজারে পাহাড়ে হারানো চার যুবককে উদ্ধার করে বিমানবাহিনী। ছবি: সংগৃহীত

কক্সবাজার: ৯৯৯-এর মাধ্যমে খবর পেয়ে কক্সবাজারের হিমছড়ির পাহাড়ের উপর থেকে পথ হারানো চার যুবককে উদ্ধার করেছে বিমান বাহিনীর একটি হেলিকপ্টার।

শনিবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যার আগে তাদের উদ্ধার করে কক্সবাজার বিমান বন্দরে অবতরণ করে হেলিকপ্টারটি।

 

জানা গেছে, এদিন সকালের দিকে পাহাড়ে হাঁটতে যায় যুবকরা। এরা হলেন মিসবাহ উদ্দিন, অভিক পাল, রাফসান ও আবির সাহা। এরা চারজনই কক্সবাজারের বাসিন্দা।  

বিষয়টি নিশ্চিত করে রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) এ কে আজমিরুজ্জামান বাংলানিউজকে জানান, তারা পাহাড় দিয়ে হিমছড়ি যাচ্ছিলো। আট-নয়টি পাহাড় ডিঙিয়ে পথ হারিয়ে ফেলে এ তিন যুবক। পরে তারা ৯৯৯-এ ফোন করলে সেখান থেকে আমাদের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মহোদয়কে ফোন করা হয়। পাশাপাশি ৯৯৯ থেকে বিমানবাহিনীকেও ম্যাসেজটি জানানো হয়। পরে বিমান বাহিনী পুলিশের কাছ থেকে তথ্য নিয়ে  তিন যুবককে উদ্ধারে অভিযান শুরু করে।

ওসি আরও বলেন, খবর পেয়ে আমিও ঘটনাস্থলে ছুটে যাই। তারা আমাকে ফোনে জানান, তাদের অবস্থান নিশ্চিত করতে একটি লাল টিশার্ট গাছের উপর ঝুলিয়ে রাখা হয়েছে। বিষয়টি আমি বিমান বাহিনীকে অবহিত করি। পরে ওই লাল কাপড় দেখে রশি ফেলে দিয়ে বিমান বাহিনীর হেলিকপ্টারটি তাদের উদ্ধার করে।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
এসবি/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।