ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

হুজ হু বাংলাদেশ পদক পেলেন ১১ গুণী ব্যক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
হুজ হু বাংলাদেশ পদক পেলেন ১১ গুণী ব্যক্তি গুণীজনদের সঙ্গে একই মঞ্চে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: হুজ হু বাংলাদেশ ২০২০ পদক পেয়েছেন ১১ জন গুণী ব্যক্তি। শনিবার (১৯ ডিসেম্বর) দিনগত রাতে রাজধানীর হোটেল রেডিসনে গুণীজনদের হাতে পুরস্কার তুলে দেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

পদকপ্রাপ্তরা হলেন- শিক্ষায় জাতীয় অধ্যাপক ডা. শাহলা খাতুন, শিল্প ও সংস্কৃতিতে মুস্তাফা মনোয়ার, সাংবাদিকতায় জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সংসদ সদস্য শফিকুর রহমান, শিল্প ও সাহিত্যে বাংলা একাডেমির সভাপতি শামসুজ্জামান খান, সমাজ সেবায় খন্দকার মহিউদ্দিন, ক্রীড়ায় জোবেরা রহমান লিনু, কৃষিতে মো. আব্দুল বাসির বদু মিয়া, শিল্প ও বাণিজ্যে আব্দুল হালিম পাটোয়ারী, উদ্যোক্তায় মোহাম্মদ ফারুক, নারী উদ্যোক্তায় বিবি রাসেল ও দেশের বাইরে অবদান রাখায় মাহমুদুর রহমান বেনু।  

প্রধান অতিথির বক্তব্যে ড. মোমেন বলেন, হুজ হুর জন্ম ১৮৪৯ সালে। ১৭১ বছর ধরে এ পুরস্কার দিচ্ছে। ২০১৬ সাল থেকে বাংলাদেশে কার্যক্রম শুরু করে হুজ হু। এটি পৃথিবীর প্রাচীন একটি প্রতিষ্ঠান।  

তিনি বলেন, হুজ হু তথ্য সংগ্রহ করে সব নক্ষত্রদের পুরস্কৃত করেন। তাদের এ অ্যাওয়ার্ড বাকিরা অনুপ্রাণিত হবে।  

পররাষ্ট্রমন্ত্রী বলেন, গত ১২ বছরে বাংলাদেশের যে অভাবনীয় অর্জন, সে অর্জন প্রতিবেশীদের হার মানাচ্ছে। আমাদের দেশে শুধু অর্থনৈতিক উন্নয়নই নয়, দরিদ্র সীমা ২০ শতাংশে নেমে এসেছে।  

শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি ও সাংবাদিকতাসহ বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় এ পদক দেওয়া হয়। হুজ হু বাংলাদেশ এ পদক দেয়।  

এ সময় হুজ হু বাংলাদেশের প্রেসিডেন্ট নাজিনুর রহিমসহ গুণী ব্যক্তিরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
টিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।