ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

বরখাস্ত হচ্ছেন রাজশাহী জেলা পরিষদের সেই সিইও

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
বরখাস্ত হচ্ছেন রাজশাহী জেলা পরিষদের সেই সিইও মোহাম্মদ নুরুজ্জামান

ঢাকা: ফেনসিডিলসহ আটক রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ নূরুজ্জামানকে বরখাস্ত করতে যাচ্ছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

রাজশাহী বিভাগীয় কমিশনার বা জেলা প্রশাসক (ডিসি) তার বিষয়ে প্রতিবেদন দিলে উপসচিব পদমর্যাদার এ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন।

রোববার (২০ ডিসেম্বর) তিনি সাংবাদিকদের বলেন, ওই কর্মকর্তার বিরুদ্ধে ইতোমধ্যে ব্যবস্থা নেওয়া হয়েছে, তিনি এখন জেলে আছেন। মাঠ প্রশাসন থেকে প্রতিবেদন পেলেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার (১৮ ডিসেম্বর) রাতে চাপাইনবাবগঞ্জ শহরের মহানন্দা সেতু টোলঘর এলাকায় অভিযান চলাকালে নূরুজ্জামানের সরকারি গাড়িতে তল্লাশি করে সাড়ে ছয় লিটার ফেনসিডিল পায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মর্কতারা। এ সময় নুরুজ্জামানের সঙ্গে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার আব্বাস বাজার গ্রামের মোহাম্মদ ওয়াহদিুজ্জামান লাজুকও ছিলেন। পরে চাঁপাইনবাবগঞ্জ থানায় পরিদর্শক সাইফুর রহমান বাদী হয়ে শনিবার (১৯ ডিসেম্বর) তাদের বিরুদ্ধে মামলা করেন। বিকেলে তাদের আদালতে নিলে আদালত দু’জনকেই কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

সরকারি চাকরি আইনের ৩৯ (২) ধারায় বলা আছে,' ‌কোনো কর্মচারী দেনার দায়ে কারাগারে আটক থাকলে অথবা কোনো ফৌজদারি মামলায় গ্রেফতার হলে বা তার বিরুদ্ধে অভিযোগপত্র গৃহীত হলে, সরকার বা নিয়োগকারী কর্তৃপক্ষ ওই রূপ আটক, গ্রেফতার বা অভিযোগপত্র গ্রহণের দিন থেকে তাকে সাময়িক বরখাস্ত করতে পারবে’।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
এমআইএইচ/এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।