ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

চিরকুট লিখে তরুণীর আত্মহত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
চিরকুট লিখে তরুণীর আত্মহত্যা

নারায়ণগঞ্জ: ছয় মাস প্রেম করার পর আশ্বাস দিয়েও প্রেমিক বিয়ে করতে রাজি না হওয়ায় চিরকুট লিখে এক তরুণী আত্মহত্যা করেছে বলে জানা গেছে। এ ঘটনায় মামলা না করতে প্রেমিকের পরিবার তরুণীর পরিবারকে নানাভাবে হুমকি দিচ্ছে বলে অভিযোগ রয়েছে।

সোমবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় ভুলতা ইউনিয়নের পাড়াগাঁও এলাকায় এ ঘটনা ঘটেছে। ঘটনাটি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে। ওই তরুণীর পরিবার বর্তমানে চরম নিরাপত্তাহীনতায় ভুগছে বলে জানা গেছে।

তরুণীর বাবা আবু সাামাদ বাংলানিউজকে জানান, তার স্ত্রী আঙুরী বেগম ও মেয়ে পাপিয়া গত ৭ মাস আগে উপজেলার ভুলতা ইউনিয়নের পাড়াগাঁও এলাকার শফি মিয়ার বাড়িতে ভাড়া আসেন। গত ৬ মাস আগে পার্শ্ববর্তী হারিজ মিয়ার ছেলে মুড়াপাড়া কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রাজন মিয়ার সঙ্গে পাপিয়ার প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এক পর্যায়ে সেই সম্পর্ক আরও ঘনিষ্ঠতায় রূপ নেয় এবং রাজন বিয়ের প্রলোভন দেখায়। গত এক সপ্তাহ আগে বিয়ের জন্য চাপ দিলে রাজন ২০ ডিসেম্বর (রোববার) বিয়ের করার আশ্বাস দেয় পাপিয়াকে।

এরপর সোমবার দুপুরে বিয়ের ব্যাপারে জানতে রাজনকে ফোন দেয় পাপিয়া। এসময় রাজন রিয়ে করতে অস্বীকৃতি জানালে পাপিয়া ক্ষোভে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। এর ৪ দিন আগে রাজনের পরিবারের লোকজন পাপিয়ার বাসায় এসে তার মা-বাবাকে মেয়েকে নিয়ে এলাকা ছেড়ে চলে যাওয়ার জন্য শাসিয়ে যান।

তিনি আরও জানান, রাজন প্রায় সময়ই তার মেয়েকে নিয়ে বাইরে বেড়াতে যেতো। এসব খরচ বহন করতো পাপিয়া। বিয়ে করার প্রলোভন দেখিয়ে প্রায় সময়ই পাপিয়ার কাছ থেকে টাকা-পয়সা হাতিয়ে নিতো। প্রেমিকের মন রক্ষার্থে পাপিয়া তার শেষ অবলম্বন কানের দুল আর শখের পায়ের নুপুরও বিক্রি করে দিয়েছিলো। তারপরও মন পায়নি।

জানা যায়, মৃত্যুর আগে পাপিয়া তার ডায়রিতে রাজনের প্রেমের সম্পর্ক ও আত্মহুতির বিষয়ে লিখে গেছে।

পাপিয়ার মা আঙুরী বেগম বলেন, ‘আমার সোনারটুকরা মাইয়াডা ওই রাজনের লেইগ্যা মইরা গেছে। ও কইছে বিয়া করবো। বিয়া করার কতা কইয়া আমার মাইয়াডার ইজ্জত নষ্ট করছে। আল্লায় ওগো ইজ্জত শেষ কইরা দিবো। আমরা গরিব মানুষ। আমাগো কেউ খবর লয় না কেউ। ’

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, রাজন স্থানীয় ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত থাকার কারণে ও তাদের পরিবার প্রভাবশালী হওয়ায় কেউ মুখ খুলতে সাহস করছে না। বিষয়টি স্থানীয় মাতব্বরদের জানিয়েও কোনো সুফল মেলেনি।

ভুলতা ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) রিপন বলেন, খবর পেয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। তবে প্রেমিক রাজনের ব্যাপারে তরুণী পাপিয়ার বাবা-মা অভিযোগ করলে মামলা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।