ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

সাগরে ১৬ দিন ধরে ট্রলারসহ ১৮ জেলে নিখোঁজ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
সাগরে ১৬ দিন ধরে ট্রলারসহ ১৮ জেলে নিখোঁজ

বরগুনা: গভীর বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে ১৬দিন ধরে একটি মাছ ধরা ট্রলারসহ ১৮ জেলে নিখোঁজ রয়েছে। সাগর থেকে জেলেরা ফিরে না আসা এবং তাদের সন্ধান না পাওয়ায় ট্রলার মালিক মো. নুরুল ইসলাম সোমবার (২১ ডিসেম্বর) সন্ধায় বরগুনা সদর থানায় একটি জিডি করেছেন।

নিখোঁজ জেলেদের মধ্যে ১১ জনের বাড়ি বরগুনা জেলার গুলিশাখালী ও বাকি ৭জনের বাড়ি ভোলার নুরাবাদ এলাকায়।

এফবি হযরত কায়েদ (র.) ট্রলারের মালিক মো. নুরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। ১৮ জেলের মধ্যে বরগুনার গুলিশাখালী এলাকার মো. রিপন, মো. বাবুল, আলমগীর হোসেন, মোশারেফ হোসেন ও ভোলা জেলার নুরাবাদ এলাকার মো. ফারুক মাঝির নাম পাওয়া গেছে।

নুরুল ইসলাম জানান, গত ৬ ডিসেম্বর বরগুনার গুলিশাখালী ঘাট থেকে ১৮ জেলেসহ বাজার সদায় নিয়ে মাছ ধরার জন্য সাগরে রওয়ানা হয়। সাধারণত প্রতি ট্রিপ ৮ থেকে ১০ দিনের মধ্যেই কুলে ফিরে আসে। এ সময়ের মধ্যে না আসায় এবং জেলেদের সাথে কোন যোগাযোগ করতে না পারায় বরগুনা সদর থানায় জিডি করা হয়েছে।  

তিনি আরও জানান, যে বাজার সদায় নিয়ে যাওয়া হয়েছে তাতে মাত্র ৮ থেকে ১০ দিনের মতো চলবে। এখনো না আসাতে ধারণা করা হচ্ছে ইঞ্জিন বিকল হয়ে সাগরে ভাসতে পারে।  

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরি বলেন, ট্রলার মালিক আমাদের বিষয়টি জানিয়েছে। আমরা আইনের সহযোগিতা চেয়েছি এবং সমিতির পক্ষ থেকেও অনুসন্ধান করা হবে।

বরগুনা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) কে.এম. তারিকুল ইসলাম সোমবার রাত ১১টায় বাংলানিউককে বলেন, নুরুল ইসলাম নামে এক ব্যক্তি থানায় জিডি করেছেন। আমরা বিষয়টি দেখছি।

বাংলাদেশ সময়: ০২৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।