ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

চার ঘণ্টা পর গাইবান্ধায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
চার ঘণ্টা পর গাইবান্ধায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক

গাইবান্ধা: পলাশবাড়ী পাওয়ার গ্রিডে কারেন্ট ট্রান্সমিটার (সিটি) বিস্ফোরণ হওয়ার চার ঘণ্টা পর জেলায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে।

সোমবার (২১ ডিসেম্বর) রাত ৯টায় জেলায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়।

এর আগে সোমবার (২১ ডিসেম্বর) বিকেল ৫টার দিকে কারেন্ট ট্রান্সমিটারটি (সিটি) বিস্ফোরিত হলে গাইবান্ধা সদরসহ, পলাশবাড়ী ও গোবিন্দগঞ্জ উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।

পলাশবাড়ী পাওয়ার গ্রিডে কর্মরত সহকারী প্রকৌশলী (সাব-এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার) সোহেল রানা বাংলানিউজকে জানান, বিকেল ৫টার দিকে পলাশবাড়ী ৩৩ কেভি পাওয়ার গ্রীডের অভ্যন্তরে গোবিন্দগঞ্জ ফিডারের একটি কারেন্ট ট্রান্সমিটার (সিটি) আকস্মিক বিস্ফোরিত হয়।

এতে গাইবান্ধা সদরসহ পলাশবাড়ী ও গোবিন্দগঞ্জ উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। পরে চেষ্টা চালিয়ে আধাঘণ্টা পর বিকেল সাড়ে ৫টায় পলাশবাড়ীতে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়।

এর দুই ঘণ্টা পর সন্ধ্যা ৭ টার দিকে গাইবান্ধায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয় এবং চার ঘণ্টা পর বিকল্প পদ্ধতিতে রাত ৯টায় গোবিন্দগঞ্জে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে আমরা সক্ষম হই।

তিনি আরো জানান, ট্রান্সমিটার (সিটি) বিস্ফোরণের কারণে বড় ধরণের কোন অগ্নিকাণ্ড বা হতাহাতের ঘটনা ঘটেনি।

বাংলাদেশ সময়: ০৩০৩ ঘণ্টা, ২১ ডিসেম্বর, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।