ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

সবাইকে দেশ প্রেমে আত্মনিয়োগ করতে হবে: পরিকল্পনামন্ত্রী    

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
সবাইকে দেশ প্রেমে আত্মনিয়োগ করতে হবে: পরিকল্পনামন্ত্রী 
  

সুনামগঞ্জ: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, অনেক ত্যাগ স্বীকার করে, অনেক মা বোনের সম্ভ্রমের বিনিময়ে এ দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন হয়েছে। দল মত ধর্ম বর্ণ নির্বিশেষে সবাইকে দেশ প্রেমে আত্মনিয়োগ করতে হবে।

তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব।  

জাতির পিতার প্রতি, জাতীয় পতাকার প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করতে হবে। একটি গোষ্ঠী চায়, বাংলাদেশ থেকে জাতির পিতার নাম মুছে ফেলতে, তাই তারা জাতির পিতার ভাস্কর্য ভাঙতে চায়, যোগ করেন মন্ত্রী।  
      
বুধবার (২৩ ডিসেম্বর) দুপুরে সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে মাদ্রাসায় জাতীয় পতাকার স্ট্যান্ড, জাতীয় পতাকা এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে ভার্চ্যুয়ালি (জুম প্লাটফর্মে) যোগ দিয়ে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এসব কথা বলেন।  

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী সবার উন্নয়ন চান। তাই তিনি সবার জন্য কাজ করে যাচ্ছেন। জাতীয় চেতনায় উদ্বুদ্ধ করতে জাতীয় পতাকার স্ট্যান্ড, জাতীয় পতাকা এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই বিতরণের এ উদ্যোগ নেওয়া হয়েছে।  

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে ও সহকারী কমিশনার রিফাতুল হকের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের সচিব আমিনুল হক খান, মুক্তিযুদ্ধ বিষয়ক সচিব তপন কান্তি ঘোষ, সিলেট বিভাগীয় কমিশনার মশিউর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ মিজানুর রহমান, সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইয়াসমীন নাহার রুমা, দক্ষিণ সুনামগঞ্জ নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী, বিশ্বম্ভপুর নির্বাহী কর্মকর্তা মো. সাদিউর রহিম জাদীদ, দ্বীন-ই সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আলী নূর, মাওলানা আনোয়ার হোসাইন, মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সাংবাদিক পংকজ দে, হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাশ্মীর রেজাসহ অনেকে। পরে জেলার ৫২৩টি কওমি ও আলিয়া মাদ্রাসার শিক্ষকদের হাতে জাতীয় পতাকা, পতাকার স্ট্যান্ডসহ বিভিন্ন উপহার তুলে দেওয়া হয়।
 
বাংলাদেশ  সময়: ১৮১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩,  ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।