ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

‘অসাম্প্রদায়িক দেশ গঠনে গণমাধ্যমকে ভূমিকা রাখতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
‘অসাম্প্রদায়িক দেশ গঠনে গণমাধ্যমকে ভূমিকা রাখতে হবে’ অনুষ্ঠানে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানসহ অন্যরা, ছবি: শাকিল

ঢাকা: সাম্প্রদায়িক অপশক্তিকে রুখে দিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে গণমাধ্যমকেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে বলে মন্তব্য করেছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

রোববার (২৭ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে দৈনিক জনতার আদালত পত্রিকার ১০ম প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী বলেন, গণমাধ্যম একটি আয়নার মতো। একটি ভূখণ্ডের চেহারা গণমাধ্যমের মাধ্যমে প্রতিফলিত হয়। সরকার বর্তমানে অবাধ তথ্য প্রবাহ নিশ্চিত করেছে। একইসঙ্গে বাংলাদেশ এখন ক্ষুধা ও দারিদ্রমুক্ত একটি দেশ। বাংলাদেশ ব্যাংকে এখন রিজার্ভ ছাড়িয়েছে ৪০ বিলিয়ন মার্কিন ডলার। সব সূচকে আমরা এগিয়ে যাচ্ছি। গণমাধ্যমে বাংলাদেশের এসব উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় সাম্প্রদায়িক শক্তির মূল উৎপাটন করে অসাম্প্রদায়িক ও সুন্দর বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমাদের এগিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, কৃষক লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক এস এম গোলাম কিবরিয়া এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।  

এতে সভাপতিত্ব করেন দৈনিক জনতার আদালত পত্রিকার সম্পাদক নুরে আলম সিদ্দিকী (হক)।

অনুষ্ঠানে কৃষি সাংবাদিকতায় গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের নির্বাহী সম্পাদক শহীদুজ্জামান খান ও যমুনা টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক রিমন রহমানকে সম্মাননা দেওয়া হয়। এছাড়া কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।