ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

ননদ-ভাবির ভোটের লড়াই!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
ননদ-ভাবির ভোটের লড়াই! নারগিস বিবি ও রোনা বিবি

রাজশাহী: রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার নারগিস বিবি ও রোনা বিবি। উভয়েই পৌরসভা নির্বাচনে সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রতিদিন একই বাড়ি থেকে বের হয়ে দুই প্রার্থী শুরু করেন নির্বাচনী প্রচারণা। প্রচারণা শেষে ফেরেন একই বাড়িতে।

তাদের প্রার্থী হওয়ার সংবাদ এখন আলোচনায় পুরো নির্বাচনী এলাকাজুড়ে। সম্পর্কে তারা দুজন ননদ-ভাবি।

আগামী ১৬ জানুয়ারি বাগমারা উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে নারগিস বিবি জবা ফুল ও রোনা বিবি অটোরিকশা প্রতীকে নির্বাচন করছেন।

এর মধ্যে ননদ নারগিস বিবি সাবেক এবং ভাবি রোনা বিবি বর্তমানে ওই ওয়ার্ডের কাউন্সিলর।

২০১০ সালের নির্বাচনে নারগিস বিবি সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন। ওই বছর তার ভাবি প্রার্থী ছিলেন না। ২০১৫ সালের নির্বাচনে নারগিস বিবির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় নামেন তার বড় ভাই মাহাবুর রহমানের স্ত্রী রোনা বিবি।

ওই নির্বাচনে রোনা জয়ী হন। এবারের নির্বাচনেও তারা ফের ভোটের লড়াইয়ে মাঠে নেমেছেন। উঠে এসেছেন আলোচনায়ও।

জানতে চাইলে রোনা বিবি বলেন, নির্বাচনের মাঠে আমরা প্রতিদ্বন্দ্বী। কিন্তু পরিবারে ননদ-ভাবি। আমাদের প্রতিদ্বন্দ্বিতা নিয়ে স্বজনরা পড়েছেন দ্বিধাদ্বন্দ্বে। ভোটাররা বিবেচনা করে তাদের পছন্দের প্রার্থীকে বেছে নেবেন।

নারগিস বিবি বলেন, আমি এর আগে নির্বাচনে বিজয়ী হয়ে দায়িত্ব পালন করেছি। জনগণকে সঙ্গে নিয়ে নির্বাচনের মাঠে থাকব। নির্বাচনের ফল যাই হোক, তা মেনে নেব। আর আমরা দুজন ভোটের লড়াইয়ে নামলেও পারিবারিক সম্পর্ক ও বন্ধন অটুট থাকবে।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।