ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

যাত্রীছাউনি দখল করে ব্লেজার শপ!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
যাত্রীছাউনি দখল করে ব্লেজার শপ!

রাজশাহী: রাজশাহী মহানগরের লক্ষ্মীপুর পুলিশ বক্সের পাশের যাত্রীছাউনি দখল করে দেওয়া হয়েছিল ব্লেজার শপ। দোকানে নাম ‘বেস্ট ওয়ান’।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বিকেলে ওই এলাকায় সড়কের দুই পাশে অবৈধ স্থাপনা ও দোকানপাট উচ্ছেদ করছিল রাজশাহী সিটি করপোরেশন। এ সময় ব্লেজারের দোকানটি বন্ধের পর শিলগালা করে দেওয়া হয়। পাশে একটি ফটোকপির দোকান ছিল, সেটিও সিলগালা করা হয়েছে।

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল জানান, এই দুই দোকান সিলগালা করা হয় এবং সড়কে উচ্ছেদ অভিযান চলে। রাসিকের অভিযানে বৃহস্পতিবার ৩৭টি মামলা রুজু করা হয়েছে। এছাড়া অভিযান চলাকালে জরিমানা করা হয়েছে ১ লাখ ৩ হাজার টাকা।

অভিযানের বিষয়ে সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল বলেন, সড়কের দুই পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদে রাজশাহী মহানগরজুড়ে অভিযান চালাচ্ছে রাজশাহী সিটি করপোরেশন। এর আওতায় পর্যায়ক্রমে ফুটপাত দখলমুক্ত করা হচ্ছে।

বিনা অনুমতিতে এবং অবৈধভাবে ফুটপাত ও রাস্তার পাশ দখল, স্থাপনা তৈরির নির্মাণ সামগ্রী রাখার দায়ে স্থানীয় সরকারের সিটি করপোরেশন আইন-২০০৯ এর ৯২ (৭) ধারা অনুযায়ী অনেকের বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে। জরিমানার টাকা পরিশোধ করায় অনেকে ছাড় পাচ্ছেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান রাজশাহী সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।