ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে চকরিয়ায় ২ শিক্ষকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

আনছার হোসেন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০

কক্সবাজার: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে কটূক্তি করায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে ঘটনার একমাস পর চকরিয়ায় দুই কলেজ শিকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা রুজু হয়েছে।

মঙ্গলবার বিকেলে চকরিয়া থানা পুলিশ মামলাটি রেকর্ড করে।



গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলে চকরিয়া কলেজ মিলয়াতনে এক আলোচনা সভায় কলেজের উপাধ্য মো. আবু তাহের ও প্রভাষক ইন্দ্রজিত বড়ুয়া তাদের বক্তব্যে বঙ্গবন্ধু সম্পর্কে কটূক্তি করেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জসিম উদ্দিন বাংলানিউজকে বলেন, ‘১৪ সেপ্টেম্বর ডাকযোগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা পাওয়ার পর রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে ওই শিক্ষকদের বিরুদ্ধে মামলা রেকর্ড করা হয়। ’

মামলার আর্জি মতে, উপাধ্যক্ষ আবু তাহের তার বক্তব্যে বঙ্গবন্ধুকে ‘খুনি’ বলে উল্লেখ করেন। তিনি আরও বলেন, ‘বাবা গেছে যে পথে তার মেয়ে শেখ হাসিনাও যাবে সে পথে। ’

ওসি জানান, ওই বক্তব্যকে কেন্দ্র করে কলেজ ছাত্রলীগ সভাপতি আরিফ মইনউদ্দিন রাসেল বাদী হয়ে ওই দিনই দুই শিক্ষকের নামে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে থানায় একটি এজাহার দায়ের করেন। এজাহার আমলে নিয়ে মামলা রুজুর নির্দেশনা চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন কর হয়।

গত ৬ সেপ্টেম্বর মন্ত্রণালয় এজাহারটি মামলা হিসেবে নথিভুক্ত করার জন্য চকরিয়া থানা পুলিশকে নির্দেশ দেয় বলে জানান জসিম উদ্দিন।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ