ঢাকা, বুধবার, ১ বৈশাখ ১৪২৮, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

জাতীয়

সাতছড়ি অরণ্যে রাতে অভিযান চালালো বিজিবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৭ ঘণ্টা, মার্চ ৩, ২০২১
সাতছড়ি অরণ্যে রাতে অভিযান চালালো  বিজিবি সাতছড়ি জাতীয় উদ্যান

হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাটে অবস্থিত বন্য প্রাণীর অভয়াশ্রম সাতছড়ি জাতীয় উদ্যানে গুপ্ত অভিযান চালিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে এ অভিযান কি জন্যে তা নিশ্চিত করা হয়নি।

মঙ্গলবার (৩ মার্চ) সন্ধ্যা থেকে রাত সাড়ে বারোটা পর্যন্ত অভিযান চলছিল। এসময় অরণ্যের ভেতরে বিজিবি সদস্যরা মাটি খোড়াখুড়ি করেছেন বলে জানা গেছে। আশপাশের এলাকায় কাউকে প্রবেশও করতে দেওয়া হয়নি এসময়। এনিয়ে স্থানীয়দের মধ্যে রহস্য সৃষ্টি হয়েছে।

বিজিবি-৫৫ ব্যাটালিয়নের অধিনায়ল লেফট্যানেন্ট কর্ণেল এসএনএম সামীউন্নবী চৌধুরী বাংলানিউজকে বলেন, তাদের একটি দল সেখানে অভিযান শুরু করছে। রাত সাড়ে বারোটা পর্যন্ত অভিযান চলছিল। কি জন্যে অভিযান করা হচ্ছে তা বুধবার (৩ মার্চ) সকালে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

এ বিষয়ে চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী আশরাফ এবং সাতছড়ি রেঞ্জ কর্মকর্তা মো. আব্দুল মোতালেব বাংলানিউজকে বলেন, শুনেছি বিজিবি অস্ত্রের সন্ধান পেয়ে অভিযান করছে। তবে অস্ত্র উদ্ধার হয়েছে কি না তা এখনও জানতে পারেনি।

এর আগে ২০১৪ সালের ১ জুন থেকে থেকে ২০১৯ সালের ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত সাতছড়ি জাতীয় উদ্যানের অরণ্যে ছয় দফা অভিযান করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব। অভিযানগুলোতে তারা ৩৩৪টি কামান বিধ্বংসী রকেট, ২৯৬টি রকেট চার্জার, একটি রকেট লঞ্চার, ১৯টি মেশিনগান, আটটি ম্যাগজিন, একটি বেটাগান, ছয়টি এসএলআর, একটি অটোরাইফেল, নয়টি মেশিনগানের অতিরিক্ত খালি ব্যারেল, প্রায় ১৬ হাজার রাউন্ড রাবার বুলেট, ২৫০ গুলি ধারণক্ষমতা সম্পন্ন আটটি বেল্ট, উচ্চক্ষমতা সম্পন্ন একটি রেডিও, এসএমজি ও এলএমজির ৮ হাজার ৩৬০ রাউন্ড, থ্রি নট থ্রি রাইফেলের ১৫২ রাউন্ড গুলি, পিস্তলের ৫১৭ রাউন্ড গুলি, মেশিনগানের ৪২৫ রাউন্ড ৯ হাজার ৪৫৪ রাউন্ড বুলেট, ১০টি হাই এক্সক্লুসিভ ৪০ এমএম অ্যান্টি-ট্যাংক রকেট ও ১৩টি রকেট লঞ্চারের শেলসহ বেশকিছু বিস্ফোরক উদ্ধার করে।

বাংলাদেশ সময়: ০২৪৪ ঘণ্টা, মার্চ ০৩, ২০২১
এইচএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa