ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

করোনা প্রতিরোধে রাজশাহীতে মাঠে নেমেছে পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, মার্চ ২১, ২০২১
করোনা প্রতিরোধে রাজশাহীতে মাঠে নেমেছে পুলিশ

রাজশাহী: ‌‘মাস্ক পরার অভ্যাস করি, কোভিড মুক্ত বাংলাদেশ গড়ি’ এ স্লোগানে রাজশাহীতে জনসচেতনতামূলক মানববন্ধন ও সমাবেশ করেছে মহানগর পুলিশ।

রোববার (২১ মার্চ) সকালে রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ কর্মসূচি পালন করা হয়।

এতে মহানগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক উপস্থিত ছিলেন। এসময় বিভিন্ন বিপণিবিতান ও সাধারণ মানুষের মধ্যে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করা হয়।

ঢাকা সদর দফতর থেকে আইজিপির নির্দেশনায় আজ রাজশাহী মহানগরীর ১২টি থানাসহ ট্রাফিক বিভাগে বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচির অংশ হিসেবে বোয়ালিয়া মডেল থানার উদ্যোগে সাহেব বাজার জিরোপয়েন্টে এলাকায় এ কর্মসূচির আয়োজন করা হয়। রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক আনুষ্ঠানিকভাবে কর্মসূচির উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মো. সুজায়েত ইসলাম, উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) সাজিদ হোসেনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন ব্যবসায়িক সংগঠনের নেতারা অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

কর্মসূচির শুরুতেই পুলিশ কমিশনার বোয়ালিয়া মডেল থানার আয়োজনে বিশেষ উদ্বুদ্ধকরণ শোভাযাত্রায় অংশ গ্রহণ করেন এবং উপস্থিত দোকান মালিক, শ্রমিক, বিভিন্ন সংগঠনের নেতারাসহ মহানগরবাসীর উদ্দেশে সচেতনতামূলক বক্তব্য রাখেন।

আরএমপি কমিশনার তার বক্তব্যে প্রতিটি দোকানে, গাড়িতে হ্যান্ড স্যানিটাইজার রাখার জন্য এবং মাস্ক ছাড়া সেবা প্রদান করা না হয় সে ব্যাপারে অনুরোধ করেন। করোনা ভাইরাস (কোভিড-১৯) রোধে সবাইকে একযোগে কাজ করার জন্য আহ্বান জানান।

এর পর 'মাস্ক পরার অভ্যেস, কোভিডমুক্ত বাংলাদেশ' এ স্লোগানকে সামনে রেখে পুলিশ কমিশনার সাহেব বাজার এলাকায় মার্কেটসমূহ পরিদর্শন করেন এবং মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন। এরপর তিনি শিরোইল বাসটার্মিনাল এলাকায় ট্রাফিক বিভাগ আয়োজিত বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচিতে অংশ নেন। এ সময় পরিবহন মালিক, শ্রমিক ও যাত্রীদের উদ্দেশে কোভিড-১৯ প্রতিরোধে সচেতনতামূলক বক্তব্য রাখেন এবং মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মার্চ ২১, ২০২১
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।