ঢাকা, শুক্রবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় চলছে তাণ্ডব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, মার্চ ২৮, ২০২১
ব্রাহ্মণবাড়িয়ায় চলছে তাণ্ডব

ব্রাহ্মণবাড়িয়া: হেফাজতে ইসলামের ডাকা হরতালে উত্তাল হয়ে উঠেছে ব্রাহ্মণবাড়িয়া।

রোববার (২৮ মার্চ) সকাল ১১টা পর্যন্ত পরিস্থিতি শান্ত থাকলেও এরপর থেকে হেফাজত নেতাকর্মী ও বিভিন্ন মাদরাসাছাত্র ও সাধারণ জনতা জেলা শহরের বিভিন্ন স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

এসব ঘটনায় দুই সাংবাদিকসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন।

এদিকে, আজকের সহিংসতার ঘটনায় আলামিন নামে একজন গুলিবিদ্ধ হয়ে একজনের মৃত্যু হয়েছে। গত শুক্রবার চলা এ সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে নয়জন দাঁড়িয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার বেলা ১১টার পর থেকে হরতালকারীরা ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ কার্যালয়, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা কার্যালয়, পৌর মিলনায়তন, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্ত্বর, সুর সম্রাট আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, সদর উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকারের কার্যালয় ও বাড়ি এবং জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেনের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এছাড়া হরতালকারীর ব্রাহ্মণবাড়িয়ার বিরাসারস্থ বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেডের কার্যালয় এবং জেলা পুলিশ লাইনে হামলার চেষ্টা চালায়।

শহরের ভিতর অলিতে গলিতে রাস্তা ঘাট বন্ধ করে দেয়ায় ফায়ার সার্ভিসের লোকজনও আসতে পারছে না। ফলে আগুন নিয়ন্ত্রণে আসতে বিলম্ব হয়।

এছাড়া দুপুর সাড়ে ১২টার দিকে হেফাজত কর্মীরা ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব ভবনে হামলা চালিয়ে ভাঙচুর করে। এ সময় প্রেসক্লাব ভবনের সামনে ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামির ওপর হামলা চালায় হেফাজতকর্মীরা। এতে সাংবাদিক জামির মাথায় ছয়টি সেলাই লেগেছে। এছাড়া সকালে শহরের পৈরতলা এলাকায় হরতালের ছবি তুলতে গেলে আমাদের নতুন সময় পত্রিকার প্রতিনিধি আবুল হাসনাত রাফিকেও মারধর করে হরতালকারীরা।

এ ব্যাপারে বক্তব্য জানতে ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মো. আনিসুর রহমানের মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, মার্চ ২৮, ২০২১ আপডেট: ১৪৫৫ ঘণ্টা
এনটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।