ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিগারেটের আগুনে পুড়লো ৯ বিঘা পান বরজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, এপ্রিল ২, ২০২১
সিগারেটের আগুনে পুড়লো ৯ বিঘা পান বরজ সিগারেটের আগুনে পুড়লো ৯ বিঘা জমির পান বরজ

রাজশাহী: দুর্গাপুরে জ্বলন্ত সিগারেটের আগুন থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়েছে ৯ বিঘা জমির পান বরজ।  

শুক্রবার (২ এপ্রিল) বেলা আড়াইটার দিকে রাজশাহীর দুর্গাপুর উপজেলার গোপালপুর গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত কৃষকদের। ওই ৯ বিঘা জমিতে স্থানীয় ১১ জন কৃষকের পান বরজ ছিলো। আগুনের লেলিহান শিখায় সব পুড়ে ছাই হয়ে যায়।

রাজশাহীর দুর্গাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের টিম লিডার আশরাফুল রহমান জানান, আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছান। এরপর দ্রুত অগ্নিনির্বাপণের কাজ শুরু করা হয়। প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর বেলা সাড়ে ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তার আগেই গ্রামের কৃষক, ইব্রাহিম, আজিজ, আব্দুস সাত্তার, আব্দুল মজিদ, কফের, ইছাহাক, ফজলু হকসহ ১১ কৃষকের ৯ বিঘা জমির পান পুড়ে ভস্মীভূত হয়ে যায়।

তিনি আরও বলেন, দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনায় পাশের আরও প্রায় ২০ বিঘা জমির পান বরজ রক্ষা পেয়েছে। সিগারেটের আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটেছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। এর পরও ঘটনার তদন্ত চলছে। এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত কৃষকদের। তবে তারা ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে মর্মে তালিকা করেছেন বলেও জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২১
এসএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।