ঢাকা, শুক্রবার, ১১ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

জঙ্গিদের মতো হেফাজতকে দমন করেন: ইনু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২১
জঙ্গিদের মতো হেফাজতকে দমন করেন: ইনু

ঢাকা: জঙ্গিদের যেভাবে দমন করা হয়েছে হেফাজতকেও সেভাবে দমন করতে বলেছেন জাসদের সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। দুধ কলা দিয়ে গোখরো সাপ পুষলে সে ছোবল মারবেই বলেও তিনি মন্তব্য করেন।

রোববার (৪ এপ্রিল) জাতীয় সংসদের অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে হাসানুল হক ইনু এ কথা বলেন। অধিবেশনে সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

হাসানুল হক ইনু বলেন, হেফাজত কার্যত রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে তারা তাণ্ডব চালিয়েছে ব্রাহ্মণবাড়িয়াসহ বিভিন্ন স্থানে। তারা এর আগে বঙ্গবন্ধুর ভাস্কর্য ছুড়ে ফেলার হুমকি দিয়েছে, কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙেছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের বিরোধিতা তাদের উপলক্ষ্য মাত্র। এ হেফাজতিরা পাকিস্তানপন্থি রাজাকারদের প্রতিনিধি হিসেবে কাজ করছে। রাষ্ট্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। বিএনপি, জামায়াত তাদের সমর্থন দিয়ে এক সঙ্গে কাজ করে যাচ্ছে। এরা রাষ্ট্রের জন্য বিপদ স্বরূপ। এ সময় আমার পুলিশ প্রশাসনকে অসহায় মনে হয়েছে। পুলিশ প্রশাসন কেন অসহায়। মামুনুল হক, বাবু নগরী প্রকাশ্যে হুমকি দিয়েছিল। কেন মামুনুল হক, বাবু নগরীকে রাষ্ট্রের বিরুদ্ধে হুমকি দেওয়ার জন্য গ্রেফতার করা হচ্ছে না। এর আগে ৫ মে বিএনপি হেফাজতকে সরাসরি সমর্থন দিয়েছিল। এবারও সমর্থন দিয়েছে।

তিনি বলেন, দুধ কলা দিয়ে গোখরো পুষতে নেই। সে ছোবল মারবেই। রাষ্ট্রকে নিরাপদ করতে জঙ্গিদের যেভাবে দমন করেছেন এদেরকেও সেভাবে দমন করেন।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২১
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।