ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাইরে মানুষ কম, আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর টহল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
বাইরে মানুষ কম, আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর টহল ছবি: জিএম মুজিবুর

ঢাকা: দেশব্যাপী কঠোর লকডাউনের তৃতীয় দিন সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর বিভিন্ন স্থানে সাধারণ মানুষের জনসমাগম দেখা গেছে কম। তবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের এদিনও দেখা গেছে তৎপর ভূমিকা পালন করতে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর প্রাণকেন্দ্র শাহবাগসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় এমন চিত্র।

দুপুরে রাজধানীর অন্যতম ব্যস্ত এলাকা শাহবাগ মোড় ছিল একেবারেই ফাঁকা। কয়েকটি রিকশা বা সিএনজিচালিত অটোরিকশা এবং অ্যাম্বুলেন্সসহ কয়েকটি জরুরি পণ্য পরিবহনের গাড়ি ছাড়া দেখা যায়নি আর কিছুই। খুব প্রয়োজনে যে কয়েকজন মানুষ এদিন রাস্তায় বেরিয়েছিলেন, তারাও চেষ্টা করেছেন মাস্ক পরে এবং স্বাস্থ্যবিধি মেনে চলার।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল এলাকা, বারডেম জেনারেল হাসপাতালের সামনে, জাতীয় জাদুঘরের সামনে, শাহবাগ থেকে টিএসসি, সায়েন্স ল্যাবরেটরি, কারওয়ান বাজার বা মৎস্য ভবন যাওয়ার প্রধান প্রধান সড়কগুলোও ছিল একেবারেই ফাঁকা।

এছাড়া নিরাপত্তা বাহিনীর কর্মীরাও পালন করেছেন তৎপর ভূমিকা। সাধারণ মানুষকে বাইরে না থাকা, ঘরে ফিরে যাওয়া এবং প্রয়োজনে জেরার মুখেও ফেলেছেন অনেককে।

এ প্রসঙ্গে শাহবাগ মোড়ে দায়িত্বরত পুলিশ সদস্য মো. শওকত বলেন, আমরা মানুষকে সচেতন করছি বাইরে না বেরুনোর জন্য। এছাড়া যারা আসছেন, তাদের মাস্ক আছে কিনা বা কোন প্রয়োজনে বাইরে এসেছে, সেসব বিষয়েও খোঁজ-খবর নিচ্ছি।

সার্বিক পরিস্থিতি লক্ষ্য করে দেখা যায়, করোনা পরিস্থিতিতে একদিকে যেমন মানুষের বাইরে বেরুনোর প্রবণতা কম, তেমনি ছুটির দিনের সকাল হওয়ায় অন্য সময়ের তুলনায় ঘর থেকেও বেরিয়েছে কম।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২১
এইচএমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ