ঢাকা, শুক্রবার, ১১ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

খিলগাঁও কবরস্থান থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ করেস্পন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, মে ৫, ২০২১
খিলগাঁও কবরস্থান থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ খিলগাঁও কবরস্থান থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঢাকা: খিলগাঁও কবরস্থান থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

বুধবার (০৫ মে) দিনব্যাপী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩টি ভ্রাম্যমাণ আদালত কর্তৃক এ অভিযান পরিচালিত হয়।

এদিন পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) অফিস সংলগ্ন রাস্তায়, খিলগাঁও কবরস্থানে এবং হাজারীবাগ ও গেন্ডারিয়া এলাকায় অভিযান পরিচালনা করা হয়।  

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামানের নেতৃত্বে বুধবার মিন্টু রোডে ডিবি অফিস সংলগ্ন রাস্তার ওপর অবৈধভাবে রাখা ইট, বালু ও ইটের খোয়া সম্পূর্ণভাবে অপসারণ করা হয়।  

অপরদিকে, খিলগাঁও কবরস্থানের জায়গা দখল করে অবৈধভাবে নির্মিত স্থাপনা উচ্ছেদ করে উচ্ছেদ করা মালামাল নগর ভবনে নিয়ে আসা হয়। এর আগেও খিলগাঁও কবরস্থানের সীমানার মধ্যে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে দুবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এদিকে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবীর ত্রপার নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণের লক্ষে হাজারীবাগ ট্যানারি এলাকায় ২৫টি স্থাপনায় অভিযান পরিচালনা করেন। অভিযানে নির্মাণাধীন দু’টি বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়ায় মামলা দায়ের ও নগদ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত বুধবার এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণের লক্ষে গেন্ডারিয়া এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানে ২৪টি স্থাপনা পরিদর্শনে করে একটিতেও এডিস মশার লার্ভা পাওয়া যায়নি।   

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, মে ০৫, ২০২১
আরকেআর/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।