ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সিসিটিভির আওতায় বনগ্রাম বাজার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, জুন ৫, ২০২১
সিসিটিভির আওতায় বনগ্রাম বাজার

পাবনা: পাবনায় জেলার গুরুত্বপূর্ণ হাট-বাজার এলাকা সিসিটিভির আওতায় নিয়ে আসার উদ্যোগ নিয়েছে স্থানীয় পুলিশ প্রশাসন ও বনিক সমিতি। সম্প্রতি বাজার এলাকায় চুরি, ছিনতাই আর মাদকসেবীদের উপদ্রব বেড়ে যাওয়ায় ব্যবসায়ী ও স্থানীয়দের নিরাপত্তাজনিত কারণে এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানা গেছে।

জেলা পুলিশ প্রশাসনের পরিকল্পনা ও স্থানীয় বনিক সমিতির সহযোগিতায় এই কার্যক্রমের উদ্বোধন করে পুলিশ সুপার। জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি প্রশাসনিক নজরদারিতে রাখার জন্যই এই সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। এই কার্যক্রমে বেশ খুশি সাধারণ ব্যবসায়ী ও স্থানীয় হিন্দু সম্প্রদায়ের মানুষেরা।

সম্প্রতি পাবনা শহরে থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরে আতাইকুলা থানাধীন সাঁথিয়া উপজেলার মধ্যে অবস্থিত শত বছরের ঐতিহ্যবাহী বনগ্রাম হাট ও বাজার এলাকায় সিসিটিভি বসানো হয়। পাবনা-ঢাকা মহাসড়কের দুই পাশে গড়ে ওঠা এই বাজার এলাকা ব্যসায়ীদের জন্য বেশ গুরুত্ব বহন করে।  

বনগ্রাম বাজার সমিতির সদস্য ও এই সিসিটিভি ক্যামেরা স্থাপনের অন্যতম উদ্যোগতা মো. ফারুক হোসেন বাংলানিউজকে বলেন, সম্প্রতি আমাদের এই বনগ্রাম বাজারে রাতে বেশকিছু প্রতিষ্ঠানে টিন কেটে মালামাল চুরি হওয়ার ঘটনা ঘটছিলো। হাটে আসা বিভিন্ন জেলার ব্যবসায়ীরা নানা ধরনের হয়রানির স্বীকার হচ্ছিলো। গত সপ্তাহে আমার প্রতিষ্ঠানে চুরির ঘটনা ঘটে। সেটির অভিযোগ দিতে গেলে পুলিশ সুপার প্রথমেই আমাকে প্রতিষ্ঠানে সিসিটিভি আছে কিনা জানতে চায়। অমি বলেছিলাম নাই। তখন তিনি আমাদের নিরাপত্তার জন্য সিসিটিভি ক্যামেরা বাসানোর পরামর্শ দেন। তখন আমরা বাজারের সকল ব্যবসায়ী বসে প্রশাসনের সহযোগিতা নিয়ে পুরো হাট-বাজার এলাকা সিসিটিভি ক্যামেরা স্থাপন করি।

সিসিটিভি ক্যামেরা স্থাপনের বিষয়ে জেলা পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বলেন, সল্পসংখ্যক পুলিশ সদস্য দিয়ে এতো বড় অঞ্চলের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ করা সম্ভব না। তাই অপরাধী শনাক্ত ও সন্ত্রাসী কার্যক্রম নজরদারিতে নিয়ে আসার জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, জুন ০৫, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।