ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আবারও সালেহপুর সেতুর এক লেন বন্ধ, সড়কে যানজট

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, জুন ১২, ২০২১
আবারও সালেহপুর সেতুর এক লেন বন্ধ, সড়কে যানজট

সাভার (ঢাকা): সাভারের আমিনবাজার এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কের সালেহপুর সেতু রিপেয়ারিং ও টেস্টিংয়ের জন্য সাময়িকভাবে এক লেনে যানচলাচল আবারও বন্ধ ঘোষণা করেছে সড়ক ও জনপথ বিভাগ। এর ফলে, ভোর থেকেই ব্যস্ততম এই মহাসড়কটির সালেহপুর ব্রিজ থেকে হেমায়েতপুর পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়।

শনিবার (১২ জুন) সকাল থেকেই ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার সালেহপুর সেতুর দুই পাশে দেখা দেয় তীব্র যানজট। জানা যায়, সালেহপুর থেকে হেমায়েতপুর পর্যন্ত সড়কের উভয় দিকেই প্রায় ৬ কিলোমিটার সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

পুলিশ জানায়, আগে এই ব্রিজের ত্রুটি সারানো হয়েছিল। সেই জায়গায় এখন টেস্ট করছে সওজ। আগের ত্রুটি যদি খারাপ না হয় তাহলে সওজ আজই সড়ক ছেড়ে দিবে। সওজ থেকে জানানো হয়- রাত ৮টার আগে সড়ক ছাড়ার কথা। না হলে রোববার (১৩ জুন) সকালের মধ্যে সড়ক ছেড়ে দিবে।

আমিনবাজার ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর মোহাম্মদ জালাল উদ্দিন রুমি বাংলানিউজকে বলেন, দুই দিকেই অনেক যানজট। কতো অ্যাম্বুলেন্স, সাধারণ মানুষ যানজটে কষ্ট করছে। আমরা সড়কে এক পাশ ছেড়ে দিচ্ছি আরেকপাশ বন্ধ করে রাখছি। এজন্য একটু যাত্রীদের কষ্ট করতে হবেই।

সড়ক ও জনপথের ঢাকা বিভাগের নির্বাহী প্রকৌশলী শামিম আল মামুন বাংলানিউজকে বলেন, ভোর ৬টা থেকেই আমরা কাজ শুরু করেছি। ভিতরে আমরা টেস্ট ও চেক করতেছি। প্লাস নিচে আমরা ছোটখাট রিপেয়ার করতেছি। ব্রিজটা কি রকম পারফর্ম করতেছে সেটা দেখছি। এছাড়ও কিছু ত্রুটি ছিলো সেগুলো রিপেয়ার করা হচ্ছে। ইনশাল্লাহ আজকের পরে ঠিক হয়ে যাবে। কালকে থেকে ফুলফিলভাবে গাড়ি চলবে।

প্রসঙ্গগত, গত ২৩ জানুয়ারি সেতুটির ঢাকামুখী একটি লেনের গার্ডারে ফাটল দেখা দিলে তখন যানচলাচল বন্ধ করে দেয় সওজ কর্তৃপক্ষ। পরে সংস্কারকাজ শেষে গত ১৩ ফেব্রুয়ারি চার সপ্তাহ পর যানচলাচলের জন্য উন্মুক্ত করা হয় সেতুটি।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, জুন ১২, ২০২১
এনটি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ