ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৬০ শতাংশ মহার্ঘ ভাতা দাবি ৩য় শ্রেণির কর্মচারীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, জুন ১২, ২০২১
৬০ শতাংশ মহার্ঘ ভাতা দাবি ৩য় শ্রেণির কর্মচারীদের ৬০ শতাংশ মহার্ঘ ভাতা দাবি ৩য় শ্রেণির কর্মচারীদের। ছবি: শাকিল

ঢাকা: সরকারি কর্মচারীদের অবিলম্বে ৬০ শতাংশ মহার্ঘ ভাতা প্রদান, নতুন জাতীয় বেতন কমিশন গঠন, চিকিৎসা, যাতায়াত ও অন্যান্য ভাতা বৃদ্ধির দাবি জানিয়েছে বাংলাদেশ তৃতীয় শ্রেণি সরকারি কর্মচারী সমিতি।

শনিবার (১২ জুন) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে বাংলাদেশ তৃতীয় শ্রেণি সরকারি কর্মচারী সমিতি কর্তৃক আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সমিতির সভাপতি লুৎফর রহমানের উপস্থিতিতে মহাসচিব ছালজার রহমান বিভিন্ন দাবি সম্বলিত লিখিত বক্তব্য পাঠ করেন।

তিনি বলেন, ২০১৫ তে সর্বশেষ (৮ম) জাতীয় বেতন স্কেল দেওয়ার পর চিকিৎসা ব্যয়সহ দফায় দফায় গ্যাস, বিদ্যুৎ, পানি ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর অস্বাভাবিকভাবে মূল্য বৃদ্ধির ফলে নিম্ন আয়ের কর্মচারীরা দিশেহারা। বাৎসরিক ৫ শতাংশ হারে বেতন বৃদ্ধি হলেও তা জীবনযাত্রার ব্যয়ের সঙ্গে একেবারেই সামঞ্জস্যহীন। এমতাবস্থায় অবিলম্বে ৯ম জাতীয় বেতন কমিশন গঠন ও বৈষম্যহীন বেতন কাঠামো বাস্তবায়ন এবং ৯ম জাতীয় বেতন স্কেল কার্যকর না করা পর্যন্ত অন্তবর্তীকালীন সময়ের জন্য ৬০ শতাংশ মহার্ঘ ভাতা দেওয়া ও কমপক্ষে তিন হাজার টাকা চিকিৎসা ভাতাসহ যাতায়াত, শিক্ষা সহায়ক, টিফিন ভাতা বৃদ্ধির দাবি জানান। একই সঙ্গে পূর্বের ন্যায় শতভাগ পেনশন পুনঃবহাল করার দাবি জানান।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সমিতির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের কার্যকরী সভাপতি মো. নুরুন্নবী, মো. রায়হান উদ্দিন চৌধুরী, আসাদুজ্জামান, মো. তাইজুল ইসলাম, মোহাম্মদ হুমায়ুন কবির, সহ-সভাপতি মো. লুৎফর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, জুন ১২, ২০২১
ডিএন/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ