ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইজিবাইকের ডান পাশ বন্ধ রাখার নিষেধাজ্ঞা খাগড়াছড়ি পৌরসভার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, জুন ১২, ২০২১
ইজিবাইকের ডান পাশ বন্ধ রাখার নিষেধাজ্ঞা খাগড়াছড়ি পৌরসভার ইজিবাইকের ডান পাশ বন্ধ রাখার নিষেধাজ্ঞা খাগড়াছড়ি পৌরসভার। ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: যে শহরে এক সময় রিকশা মুল বাহন ছিল সেই শহরের সড়কগুলো দখলে নিয়েছে ব্যাটারি চালিত ইজিবাইকে। শুধু কি শহর! পুরো জেলায় চলছে এই ইজিবাইক।

অদক্ষ চালক, যত্রতত্র পার্কিং, বেপরোয়া গতিতে চালানোসহ নানা কারণে অতিষ্ট অতিষ্ট সাধারণ মানুষ। এসব কারণে দুর্ঘটনা যেন নিত্যদিনের ঘটনা।

সবশেষ সড়কে শৃঙ্খলা ফেরাতে নতুন উদ্যোগ নিয়েছে খাগড়াছড়ি পৌরসভা। এখন থেকে ইজিবাইকের ডান পাশ বন্ধ রাখতে হবে। শুধুমাত্র বাম দিকে যাত্রী তোলা এবং নামাতে পারবে। আগামী ২৫ জুন থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর করার নির্দেশ দিয়েছেন পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী। ইতোমধ্যে গণবিজ্ঞপ্তি জারিসহ শহরে মাইকিং করা হয়েছে।

পৌরসভার হিসেব অনুযায়ী শহরে প্রায় দেড় হাজার ইজিবাইক চলাচল করলেও বাস্তবে তা দ্বিগুণ। এদিকে পৌর শহরে বাইরে থেকে ইবিজাইক এসে শহরে চলে বলেই নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছেনা বলে জানায় পৌর লাইসেন্স বিভাগ।

খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী বাংলানিউজকে জানান, আগামী ২৫ জুনের পর থেকে সকল ইজিবাইকের ডান পাশ বন্ধ রাখতে হবে। একপাশ থেকে যাত্রীরা উঠবে এবং নামবে। আমরা ধারাবাহিকভাবে পৌর এলাকার মধ্যে চলাচলরত ইজিবাইকগুলো নিয়ন্ত্রণে আনতে পারবো।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, জুন ১২, ২০২১
এডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ