ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গৃহসহ ভূমি পাচ্ছে ফেনীর আরও ৮৪ ভূমিহীন পরিবার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, জুন ১৭, ২০২১
গৃহসহ ভূমি পাচ্ছে ফেনীর আরও ৮৪ ভূমিহীন পরিবার

ফেনী: মুজিববর্ষে দ্বিতীয় ধাপে ফেনীতে আরও ৮৪ ভূমিহীন ও গৃহহীন পরিবার গৃহসহ ভূমি পাচ্ছে। আগামী রোববার সকালে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের মতো ফেনীতেও ঘরগুলোর উদ্বোধন করবেন।

বৃহস্পতিবার (১৭ জুন) বিকেলে এ তথ্য জানান জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান।

জেলা প্রশাসক জানান, ফেনীতে ভূমিসহ ঘরপ্রাপ্ত সুবিধাভোগীদের মধ্যে সদর উপজেলায় ৬১টি, সোনাগাজী উপজেলায় ১৩টি এবং ফুলগাজী উপজেলায় ১০টি পরিবার ঘর পাচ্ছে।

তিনি জানান, এসব পরিবারের জন্য গৃহ নির্মাণ করে কবুলিয়াত দলিল, নামজারি খতিয়ান, ডিসিআর ও ঘর বুঝিয়ে দেওয়া হয়েছে। ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে নির্মিত এসব ঘরে দুটি কক্ষ, একটি বারান্দা, একটি শৌচাগার ও একটি রান্নার কক্ষ রয়েছে। এছাড়াও ঘরে বসবাসকারীদের জন্য খাবারের সুপেয় পানিসহ নানা নাগরিক সুবিধা নিশ্চিত করা হয়েছে।

জেলা প্রশাসক আরও জানান, ফেনীতে মুজিববর্ষে ‘ক’ শ্রেণির ১ হাজার ৯৬২ পরিবারকে ভূমিসহ ঘর দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। এর মধ্যে ফেনী সদর উপজেলায় ২২৬ পরিবার, সোনাগাজীতে ১ হাজার ৩১৫ পরিবার, দাগনভূঞায় ১৭৭ পরিবার, ছাগলনাইয়ায় ১১২ পরিবার, পরশুরামে ৩৮টি এবং ফুলগাজীতে ৯৪ পরিবার এ সুবিধা ভোগ করতে পারবে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জুন ১৭, ২০২১
এসএইচডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ