ঢাকা, বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

জাতীয়

খুলনায় ঘর পাচ্ছেন ১৩৫১ গৃহহীন পরিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, জুন ১৮, ২০২১
খুলনায় ঘর পাচ্ছেন ১৩৫১ গৃহহীন পরিবার

খুলনা: মুজিব শতবর্ষে উপলক্ষে দ্বিতীয় পর্যায়ে দেশের সব জেলায় ৫৩ হাজার ৩৪০ ভূমিহীন-গৃহহীন পরিবারের মধ্যে আগামী ২০ জুন জমিসহ ঘর দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে খুলনা জেলার নয়টি উপজেলায় মোট ১ হাজার ৩১৫টি ভূমিহীন-গৃহহীন পরিবার প্রধানমন্ত্রীর এ উপহার পাবেন, যা খুলনা বিভাগের মধ্যে সর্ব্বোচ্চ।

শুক্রবার (১৮ জুন) বেলা ১১টায় খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন তার সম্মেলনকক্ষে এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, খুলনার সব উপজেলায় গৃহনির্মাণকাজ শতভাগ সম্পন্ন হয়েছে। প্রত্যেক পরিবারের জন্য দুইশতক জমিসহ নির্মিত ঘর এরই মধ্যে দলিল কবুলিয়ত ও মিউটেশন সম্পন্ন করে রোববারে উপকারভোগীদের মধ্যে হস্তান্তরের জন্য প্রস্তুত রাখা হয়েছে।

আরও জানানো হয়, খুলনা জেলা প্রশাসকের প্রত্যক্ষ মনিটরিং এবং সুপারভিশনে এ জেলার ভূমিহীন পুনর্বাসন কার্যক্রম পরিচালিত হয়েছে এবং উপকারভোগী বাছাইয়ের ক্ষেত্রে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নেওয়া হয়েছে। এছাড়া নির্মাণকাজের গুণগত মান বজায় রাখার জন্য অতিরিক্ত জেলা প্রশাসকদের প্রত্যক্ষভাবে তত্ত্বাবধানের দায়িত্ব দেওয়া হয়েছিল।

খুলনার উপকারভোগীদের মধ্যে ডুমুরিয়া উপজেলায় ৫০০টি, রূপসায় ২১৫টি, পাইকগাছায় ৩০০টি, দাকোপ ২০০টি, তেরখাদা ৪০টি, বটিয়াঘাটা ৩০টি, কয়রা ৩০টি, দিঘলিয়া ৩০টি ও ফুলতলা উপজেলায় ছয়টি পরিবারকে এ ঘর দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, মুজিববর্ষ উপলক্ষে প্রথম পর্যায়ে চলতিবছরের ২৩ জানুয়ারি সারাদেশে ৬৯ হাজার ৯০৪ ভূমিহীন-গৃহহীন পরিবারের মধ্যে জমিসহ ঘর দেন প্রধানমন্ত্রী। যার মধ্যে খুলনা জেলায় ৯২২টি পরিবার ঘর পান।

সংবাদ সম্মেলনে খুলনার স্থানীয় সরকারের উপপরিচালক মো. ইকবাল হোসেন, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইউসুপ আলী, অতিরিক্ত জলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাদিকুর রহমান খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছা. শাহানাজ পারভীন, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মো. মাহবুব আলম সোহাগসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ারকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জুন ১৮, ২০২১
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa