ঢাকা, শুক্রবার, ১১ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মনপুরায় গৃহহীনদের ৪৫ ব্যারাক হস্তান্তর করলো নৌবাহিনী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, জুন ২৩, ২০২১
মনপুরায় গৃহহীনদের ৪৫ ব্যারাক হস্তান্তর করলো নৌবাহিনী

ঢাকা: আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভোলা জেলার মনপুরা উপজেলার চরনিজাম উদ্দিনে গৃহহীন ও ছিন্নমূল জনগণের জন্য নির্মিত ৪৫টি পাকা ব্যারাক হাউজ হস্তান্তর করেছে বাংলাদেশ নৌবাহিনী।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম শাম্মী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

আইএসপিআর জানায়, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভোলা জেলার মনপুরা উপজেলার চরনিজাম উদ্দিনে গৃহহীন ও ছিন্নমূল জনগণের জন্য নির্মিত ৪৫টি পাকা ব্যারাক বুধবার (২৩ জুন) স্থানীয় প্রশাসনের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছে বাংলাদেশ নৌবাহিনী।

নৌবাহিনীর পক্ষ থেকে স্থানীয় ভোলা জেলা প্রশাসকের প্রতিনিধি ও মনপুরা উপজেলা কর্মকর্তা মো. শামীম মিয়ার কাছে আনুষ্ঠানিকভাবে ব্যারাকগুলো হস্তান্তর করা হয়। এসময় নৌবাহিনীর প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ দিকনির্দেশনায় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় এবং সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে নৌবাহিনী এই ব্যারাক হাউজগুলো নির্মাণ করে।

৪৫টি ব্যারাক হাউজের প্রতিটি ব্যারাকে ৫টি করে মোট ২২৫টি ইউনিট রয়েছে। যার প্রতিটিতে একটি করে পরিবার বসবাস করতে পারবে। প্রতিটি ব্যারাকে আলাদা রান্নাঘর ও বাথরুমের সুবিধা রয়েছে।

দেশব্যাপী করোনা ভাইরাস সংক্রমণের মধ্যেও নৌবাহিনী যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ব্যারাকের কাজ চলমান রেখে নির্দিষ্ট সময়ের মধ্যেই প্রকল্পের কাজ সম্পন্ন করে।

আইএসপিআর আরও জানায়, কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চলের অধীন নোয়াখালী জেলার হাতিয়া উপজেলায় আরও দু’টি প্রকল্পের আওতায় ১৪০টি এবং চট্টগ্রাম জেলার সন্দীপ উপজেলায় ৪টি প্রকল্পের আওতায় ২০৮টি ব্যারাক হাউজ নির্মাণকাজ চলমান ।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, জুন ২৩, ২০২১
এমইউএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।