ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘রেলকে ভারসাম্যপূর্ণ যোগাযোগ মাধ্যম হিসেবে গড়ে তোলা হচ্ছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২১
‘রেলকে ভারসাম্যপূর্ণ যোগাযোগ মাধ্যম হিসেবে গড়ে তোলা হচ্ছে’

ঢাকা: রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, রেলকে একটি ভারসাম্যপূর্ণ যোগাযোগ মাধ্যম হিসেবে গড়ে তোলার জন্য সরকার উদ্যোগ নিয়েছে। প্রধানমন্ত্রী আলাদা মন্ত্রণালয় করে দিয়েছেন।

রেল খাতে অধিক বরাদ্দ দিচ্ছেন। নতুন নতুন প্রকল্প নেওয়া হচ্ছে, সারা দেশকে রেল নেটওয়ার্কের আওতায় আনার উদ্যোগ নেওয়া হয়েছে।

সোমবার (১৬ আগস্ট) রেল ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকীতে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

রেলমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল একটি ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, শোষণহীন রাষ্ট্র প্রতিষ্ঠা করা। গরিব, দুঃখী, মেহনতি মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্য ছিল বঙ্গবন্ধুর। তিনি মানবিক গুণাবলী সমৃদ্ধ ছিলেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

‘বঙ্গবন্ধু বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছেন। সাধারণ মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছিলেন। স্বাধীনতার পর বঙ্গবন্ধু দেশকে গড়ে তোলার কাজে হাত দেন। একটি যুদ্ধবিধ্বস্ত দেশকে তিনি দ্রুত সময়ের মধ্যে পুনর্গঠিত করেছিলেন। নয় মাসের মধ্যে পৃথিবীর অন্যতম একটি সংবিধান বঙ্গবন্ধু উপহার দিয়েছিলেন বাঙালি জাতিকে। কিন্তু দেশি ও আন্তর্জাতিক চক্রান্ত দেশকে অনিশ্চয়তার দিকে ঠেলে দেওয়ার উদ্দেশেই বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। ’

তিনি বলেন, উন্নয়ন-অগ্রগতি ও স্বাধীনতাকে নিরাপদ করতে হলে ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করার পাশাপাশি সর্বদা সতর্ক থাকতে হবে, বিচারের আওতায় আনতে হবে।  

এ সময় রেলওয়েতে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে রেলমন্ত্রী বলেন, একটি আধুনিক, যুগোপযোগী ও উন্নত রেল ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আর এটি করতে পারলেই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়িত হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা। সভাপতি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২১
ডিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।