ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বন্ধুর ১০ লাখ টাকা আত্মসাতে ছিনতাই নাটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
বন্ধুর ১০ লাখ টাকা আত্মসাতে ছিনতাই নাটক

ঢাকা: ছিনতাইয়ের গল্প সাজিয়ে ১০ লাখ ২০ হাজার টাকা আত্মসাৎ করতে গিয়ে পুলিশের কাছে গ্রেফতার হয়েছেন মনির হোসেন মুন্না (৩৬) নামে এক যুবক। আসামি মুন্না প্রতারণার মাধ্যমে তার বন্ধু দিদারুল আলম মজুমদারের টাকা আত্মসাৎ করতেই ছিনতাই নাটক সাজান।

এরপরে আসামি পল্লবী থানায় এসে একটি অভিযোগ করেন।
অভিযোগের তদন্তেই বেরিয়ে আসে ছিনতাই নাটকের রহস্য।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) প্রতারণা ও পুলিশকে মিথ্যা তথ্য দেওয়ার অপরাধে আসামির বিরুদ্ধে পল্লবী থানায় একটি মামলা হয়।

সূত্র জানায়, সোমবার (১৩ সেপ্টেম্বর) মনির হোসেন মুন্না পল্লবী থানায় এসে অভিযোগ করেন মিরপুর ১১ নম্বর ব্র্যাক ব্যাংক থেকে ১০ লাখ ২০ হাজার টাকা নিয়ে যাওয়ার পথে মিরপুর ৬ নম্বর সি ব্লকে টাকা ছিনতাই হয়। ৪-৫ জন ছিনতাইকারী অস্ত্র ঠেকিয়ে টাকা ছিনতাই করে। মুন্নার মৌখিক অভিযোগের সত্যতা যাচাই করতে পল্লবী থানার উপ পরিদর্শক (এসআই) তারিক উর রহমান শুভ ওই দিনই ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি আশপাশের সিসি ক্যামরার ভিডিও ফুটেজ সংগ্রহ করে উপস্থিত লোকজনের সঙ্গে কথা বলেন। ঘটনার সত্যতা না পেয়ে মুন্নাকে জিজ্ঞাসাবাদ করেন। এক পর্যায়ে মুন্না টাকা আত্মসাতের কথা স্বীকার করেন। পরে মিরপুর ৬ নম্বর সি ব্লক ২ নম্বর রোড ৯ নম্বর বাসা থেকে টাকা উদ্ধার করে  পল্লবী থানার পুলিশ।  

আরও জানায়, শারীরিকভাবে অসুস্থ থাকায় দিদারুল আলম মজুমদার তার ভাইয়ের বন্ধু জনি’র কাছ থেকে ১০ লাখ ২০ হাজার টাকার একটি চেক আনতে বলেন তার বন্ধু মনির হোসেন মুন্নাকে। এরপর চেক থেকে টাকা তোলার পর দিদারুলকে ফোন দিয়ে মুন্না বলেন, টাকা ছিনতাই হয়ে গেছে।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম জানান, ছিনতাইয়ের নাটক সাজিয়ে প্রতারক মুন্না টাকা আত্মসাৎ করতে চেয়েছিল। আসামির বিরুদ্ধে মামলা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
এমএমআই/এসআইএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।