ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

খুলনার সব পার্ক খুলবে বৃহস্পতিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
খুলনার সব পার্ক খুলবে বৃহস্পতিবার

খুলনা: স্বাস্থ্যবিধি মেনে বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) থেকে খুলছে খুলনা মহানগরীর সব পার্ক। খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নিয়ন্ত্রিত পার্কগুলো দীর্ঘ ১৮ মাস পর খুলে দেওয়ার সিদ্ধান্তে খুশি শিশু কিশোর ও অভিভাবকরা।

বুধবার (১৫ আগস্ট) দুপুরে কেসিসি পার্কের দায়িত্বে থাকা এস্টেট অফিসার নুরুজ্জামান তালুকদার বাংলানিউজকে বলেন, কেসিসি কর্তৃক নিয়ন্ত্রিত সাতটি পার্ক রয়েছে। যার মধ্যে লিনিয়ার পার্ক কয়েক দিন আগে খুলে দেওয়া হয়েছে। খালিশপুর ওয়ান্ডারল্যান্ড শিশু পার্কের ভেতরে কাজ করা হবে যার জন্য আপাতাত বন্ধ থাকবে। এছাড়া বাকি হাদিস পার্ক, জাতিসংঘ শিশু পার্ক, সোলার পার্ক, গোলকমনি পার্ক, নিরালা পার্ক ১৮ মাস পর বৃহস্পতিবার সকাল থেকে খুলে দেওয়া হচ্ছে।

জাতিসংঘ শিশু পার্ক পরিবেশ উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লা বাংলানিউজকে বলেন, পার্ক খুলে দেওয়ার সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছেন সিটি মেয়র। এ জন্য তাকে ধন্যবাদ। দর্শনার্থীদের পার্কে স্বাস্থ্যবিধি মেনে আসতে হবে।

উল্লেখ্য, ২০২০ সালের ১৯ মার্চ থেকে নগরীর সাতটি পার্কে জনসমাগম নিষিদ্ধ করে নগর সংস্থা। সেই থেকে পার্কগুলো বন্ধ ছিল। ঘরবন্দি শিশুদের নিয়ে বিপাকে পড়েছিলেন অভিভাবকরা। এছাড়া এসব পার্কে প্রতিদিন প্রাতঃভ্রমণ ও শরীরচর্চা করতেন যারা, তারাও ছিলেন মহাবিপাকে।

১৯ আগস্ট (বৃহস্পতিবার) মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন অনুসারে সারা দেশের সব বিনোদনকেন্দ্র খুলো দেওয়া হলেও খোলা হয়নি খুলনার পার্কগুলো। এ নিয়ে শিশু কিশোর থেকে শুরু করে অভিভাবক ও নাগরিক নেতাদের মধ্যে ক্ষোভ বিরাজ করছিল। তারা নানাভাবে সিটি মেয়রের কাছে দাবি জানিয়ে আসছিলো পার্কগুলো খুলে দেওয়ার।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।