ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর নামে কক্সবাজার বিমানবন্দর নামকরণের প্রস্তাব কমলের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
বঙ্গবন্ধুর নামে কক্সবাজার বিমানবন্দর নামকরণের প্রস্তাব কমলের

কক্সবাজার: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের সংসদ সদস্য আলহাজ সাইমুম সরওয়ার কমল। সাক্ষাৎকালে তিনি কক্সবাজার বিমানবন্দরের নাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে নামকরণের প্রস্তাব দিয়েছেন।

বিমানবন্দরটির নাম ‘বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর’ করার প্রস্তাব দিলে প্রধানমন্ত্রী এতে সম্মতি দেন এবং এমপি কমলকে মন্ত্রণালয়ে লিখিত আবেদন করার নির্দেশনা দেন।

বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন সাইমুম সরওয়ার কমল। তার পক্ষে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

কক্সবাজারে দেশের বৃহত্তম ও দীর্ঘতম রানওয়ে সম্বলিত আন্তর্জাতিক বিমানবন্দর করায় কক্সবাজারবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান সাইমুম সরওয়ার কমল।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জলবায়ু উদ্বাস্তুদের জন্য কক্সবাজারের খুরুশকুলে নির্মিত আশ্রয়ণ প্রকল্প প্রধানমন্ত্রী শেখ হাসিনার একক পরিকল্পনা ও উদ্যোগের ফসল। যে কারণে ওই আশ্রয়ণ প্রকল্প ‘শেখ হাসিনা আশ্রয়ণ প্রকল্প’ নামকরণের প্রস্তাব দিলে প্রধানমন্ত্রী বিষয়টি নিয়ে পরে সিদ্ধান্ত দেবেন বলে জানান। কক্সবাজারে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের বিষয়ে প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব তুলে ধরেন এমপি কমল।

সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্মিতব্য রেললাইন প্রকল্প ও নবগঠিত ঈদগাঁও উপজেলার উন্নয়ন-অগ্রগতি সম্পর্কে জানতে চান এবং দ্রুত ফুটবল একাডেমি প্রতিষ্ঠার বিষয়ে উদ্যোগ নিতে এমপি কমলকে নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
এসবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।