ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

তেলের পাইপ লিক হয়ে আগুন, আড়াই ঘণ্টায় নিয়ন্ত্রণে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
তেলের পাইপ লিক হয়ে আগুন, আড়াই ঘণ্টায় নিয়ন্ত্রণে

বাগেরহাট: তেলের পাইপ লিক হয়ে বাগেরহাটের টিকে গ্রুপের প্লাইউড কারখানা গ্রিণ বোর্ড অ্যান্ড ফাইবার মিলস লিমিটেডে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।  

বাগেরহাট, খুলনা ও মোংলা ইপিজেডের ৬টি ইউনিট আড়াই ঘণ্টার চেষ্টায় রোববার (১৯ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় আগুন নেভাতে সক্ষম হয়।

এর আগে সকাল ৯টায় বাগেরহাট সদর উপজেলার যাত্রাপুর নামক স্থানে প্লাইউড তৈরির কারখানায় আগুন লাগে।  

খবর পেয়ে বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আগুনের খবর পেয়ে বাগেরহাট ফায়ার সার্ভিসের চারটি, খুলনা ফায়ার সার্ভিস ও মোংলা ইপিজেডের একটি করে ইউনিট আগুন নেভাতে কাজ করে। আড়াই ঘণ্টা পরে তারা আগুন নেভাতে সক্ষম হয়। ততক্ষণে কারখানার বিভিন্ন মূল্যবান যন্ত্রপাতি পুড়ে যায়। তবে আগুন নেভানোর পরে গ্রিণ বোর্ড অ্যান্ড ফাইবার মিলস লিমিটেডের কোনো কর্মকর্তা বা দায়িত্বপ্রাপ্ত কেউ সাংবাদিক অথবা ফায়ার সার্ভিসের কর্মকর্তার সঙ্গে কথা বলেনি। দায়িত্বপ্রাপ্ত কোনো কর্মকর্তা, সাংবাদিক ও আইনশৃঙ্খলা বাহিনীর সামনেও আসেনি।

অন্যদিকে আগুনের খবর পেয়ে সংবাদকর্মীরা কারখানার সামনে গেলে কাউকে ভেতরে প্রবেশ করতে দেয়নি কারখানা কর্তৃপক্ষ। পরবর্তী বিভিন্ন মহলে কথা বলার পরে সাড়ে ১১টার দিকে সাংবাদিকদের প্রবেশের অনুমতি দেওয়া হয়।

বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক গোলাম সরোয়ার বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। আগুনের ভয়াবহতার মাত্রা বেশি থাকায় খুলনা ও মোংলা থেকে দুটি ইউনিট এনেছি। ৬টি ইউনিটের আড়াই ঘণ্টার চেষ্টায় আমরা আগুন নেভাতে সক্ষম হয়েছি।

তিনি আরও বলেন, কারখানাটির বয়লারে তেল সরবরাহের পাইপ লিক হয়ে গরম তেল বের হয়ে এই আগুনের সূত্রপাত হয়েছে। অগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতির পরিমাণ পরে তদন্ত করে জানানো হবে।
 
বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।