ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

মৌলভীবাজারে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
মৌলভীবাজারে ৫ প্রতিষ্ঠানকে  জরিমানা

মৌলভীবাজার: নিত্যপ্রয়োজনীয় পণ্য দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে মৌলভীবাজারে সাপ্তাহিক ছুটির দিনেও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তৎপরতা দেখা গেছে।

গত শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দিনব্যাপী মৌলভীবাজার সদর উপজেলার পশ্চিমবাজার, বেরীরচর রোড, কুদরত উল্ল্যা রোডসহ বিভিন্ন জায়গায় মুদি দোকান, মাছ-মাংসের দোকান, ফার্মেসিসহ অন্যান্য প্রতিষ্ঠানে অভিযান চালায় তারা।

মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রমে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন।

বাংলানিউজকে তিনি বলেন, অভিযানে পাঁচটি প্রতিষ্ঠানকে সাড়ে সাত হাজার টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে পশ্চিমবাজারে রুহুল আমিনের মাছের দোকানকে এক হাজার টাকা, সামিয়া পোল্ট্রি হাউসকে এক হাজার টাকা, জলিলের মুরগির দোকানকে দুই হাজার টাকা, আব্দুল মালিক খান স্টোরকে তিন হাজার টাকা ও বেরীরচরে সেলিম পোল্ট্রি হাউসকে পাঁচশত টাকা জরিমানা করা হয়।

ওজনে কম দেওয়া, ক্রয় রশিদ সংরক্ষণ না করা, মেয়াদোত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রয় করা, মূল্য তালিকা না রাখাসহ বিভিন্ন অনিয়মের দায়ে এসব জরিমানা করা হয়েছে বলে জানান তিনি।

এ সময় জেলা গোয়েন্দা পুলিশ ফোর্সের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, ২৫ সেপ্টেম্বর, ২০২১
বিবিবি/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa