ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বঙ্গবন্ধু সাফারি পার্কে সাদা সিংহের মৃত্যু

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
বঙ্গবন্ধু সাফারি পার্কে সাদা সিংহের মৃত্যু

শ্রীপুর (গাজীপুর): গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে সাদা রঙের একটি সিংহের মৃত্যু হয়েছে। অতিরিক্ত গরমে হিটস্ট্রোকে সিংহটির মৃত্যু হয়েছে বলে ধারণা পার্ক কর্তৃপক্ষের।

শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন পার্ক কর্তৃপক্ষ। তবে, কী কারণে সিংহটির মৃত্যু হয়েছে তা ময়নাতদন্তের পর আনুষ্ঠানিকভাবে জানানো হবে বলে জানিয়েছে পার্ক কর্তৃপক্ষ।

সাফারি পার্কের প্রকল্প পরিচালক. মো. জাহিদুল কবির বাংলানিউজকে জানান, শুক্রবার বিকেল ৪টার দিকে পার্কের কোর সাফারির সিংহ বেস্টনিতে প্রতিদিনের মতো খাবার দিতে গেলে পাঁচটি সিংহের মধ্যে চারটি খেতে আসলেও দা রঙের সিংহটি আসেনি। নিথর দেহ পড়ে আছে। পরে পার্কের কর্তব্যরত চিকিৎসককে খবর দেওয়া হলে তিনি ঘটনাস্থলে এসে সিংহটিকে পরীক্ষা করে মৃত বলে নিশ্চিত করেন।

তবে ৮/৯ বছর বয়সে মারা যাওয়া সিংহটির মৃত্যুর কারণ জানাতে পারেনি পার্ক কর্তৃপক্ষ। সাফারি পার্কে মোট ১৩টি সিংহ ছিল। এরমধ্যে সাদা রঙের ছিল মাত্র দুটি। একটি মারা যাওয়ায় এখন সাদা রঙের অপরটিসহ সিংহ রয়েছে মোট ১২টি।

সাফারি পার্কের কর্মরত ভেটেনারি চিকিৎসক হাতেম সাজ্জাদ জুলকারনাইন বাংলানিউজকে জানান, মৃত্যুর কারণ এখনও জানা যায়নি। তবে সিংহটি অত্যাধিক মোটা ছিল। তাই অতিরিক্ত গরমে হিটস্ট্রোক করে মারা যেতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

তিনি আরও জানান, সিংহটির কী কারণে মৃত্যু হয়েছে তা জানতে ময়নাতদন্তের জন্য ঢাকা সেন্ট্রাল ডিজিস ইনভেস্টিগেশন ল্যাবে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa